শিরোনাম
মুক্তির অপেক্ষায় শার্লিনের ‘ঊনপঞ্চাশ বাতাস’
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১১:৩৯
মুক্তির অপেক্ষায় শার্লিনের ‘ঊনপঞ্চাশ বাতাস’
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

গেলো বছরটা ছিলো ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী শার্লিন ফারজানার জন্য এক অন্যরকম চ্যালেঞ্জের বছর। কারণ গেলো বছরই তিনি তার প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’র কাজ শেষ করেছেন। মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত এই সিনেমার গল্পের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি।


অনেকেই ধারনা করেছিলেন শালিনের প্রথম সিনেমা ২০১৮’তেই মুক্তি পাবে। কিন্তু শেষতক তা আর হলো না। তাই শার্লিন ভক্তদের সামনে পরিচালক মাসুদ এই বছরই শার্লিন অভিনীত প্রথম সিনেমা ‘ঊনপঞ্চাস বাতাস’ নিয়ে হাজির হচ্ছেন।


ঊনপঞ্চাশ বাতাসের মুক্তির অধীর আগ্রহে অপেক্ষা করছেন শার্লিন। তিনি বলেন, প্রথম সিনেমা আমার, তাই কী যে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছি নিজেকে বড় পর্দায় দেখার। দিন যাচ্ছে, কিন্তু অপেক্ষা আমার শেষ হচ্ছেনা। তবে শিগগিরই এই অপেক্ষা শেষ হবে। অনেক যত্ন নিয়ে উজ্জ্বল ভাই চলচ্চিত্রটি নির্মাণ করছেন। আমি খুব আশাবাদী আমার প্রথম চলচ্চিত্র নিয়ে।



এদিকে আজ শার্লিনের জন্মদিন। না, কোনো পরিকল্পনা নেই তার জন্মদিন নিয়ে। কারণ মাকে ছাড়া এবার তার দ্বিতীয় জন্মদিন বাবাকে সঙ্গে নিয়েই কাটাতে হবে। শার্লিনের মন খারাপ তাই। সবসময়ই তার জন্মদিনে মা ফরিদা খান দিনটিকে বিশেষভাবে উদ্যাপন করতেন। কিন্তু ২০১৬ সালে শার্লিন তার জীবনের শ্রেষ্ঠ মানুষ, তার জীবনের সবচেয়ে বড় অবলম্বন তার মাকে হারিয়েছেন তিনি। তাই মা’কে ছাড়া এবারের জন্মদিন কেমন কাটবে জানেন না তিনি।


শার্লিন বলেন, মা নেই এখনো ভাবতে পারি না আমি। আমার প্রতিটি নিঃশ্বাসে এখনো মাকে খুঁজে পাই। মাকে ছাড়া এবারের জন্মদিনও কেমন কাটবে আমি নিজেও জানি না। শুধু সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমার মাকে বেহেস্ত নসীব করেন।


এদিকে এরইমধ্যে ফারজানা শুভ্র খানের নির্দেশনায় জিটিভির জন্য ছয় পর্বের বিশেষ ধারাবাহিক নাটক শুভমিতায় অভিনয় করেছেন শার্লিন। এই নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি।


মেহেদী হাসান জনির নির্দেশনায় ‘গল্পটা তোমার জন্য নয়’ নাটকেও অভিনয় করেছেন শার্লিন। ছয়পর্বের ধারাবাহিকে তার সহশিল্পী হিসেবে আছেন গহীন বালুচর’খ্যাত অভিনেতা তানভীর এবং ‘গল্পটা তোমার জন্য নয়’তে তার বিপরীতে আছেন মনোজ।



এছাড়াও তিনি শেষ করেছেন আদনানের নির্দেশনায় ফিকশন ‘অতল জলের গল্প’র কাজ।


শার্লিন অভিনীত দর্শকপ্রিয় নাটকের মধ্যে উল্লেখ্যযোগ্য হলো ‘ওয়াদা’, ‘টু লাভ ইউ মোর’, ‘দ্য মাইজার’, ‘বিন্দুতেই ফেরা’, ‘ হঠাৎ তোমার জন্য’, ‘কাম ফ্রম ভুয়াপুর’,‘ লাইফ অ্যান্ড ফিওনা’,‘ পদ্মপাতা’,‘ ভালোবাসার ফানুষ’,‘ যে তুমি হরণ করো’,‘ তোমার আমার বিয়ে’,‘ টুকরো প্রেমের বাঁধন’, ‘মেঘ বৃষ্টি আলাপন’ ইত্যাদি।


বিবার্তা/অভি/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com