শিরোনাম
অমিতাভকে ‘স্যারজি’ না বলায় কাজ গিয়েছিল কাদের খানের!
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৯, ১১:০২
অমিতাভকে ‘স্যারজি’ না বলায় কাজ গিয়েছিল কাদের খানের!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

কখনো তিনি অভিনেতা। কখনো আবার তার কলম থেকেই উঠে এসেছে সেরার সেরা সব সংলাপ। সেই কাদের খানের মৃত্যুর পর তাকে ঘিরে একের পর এক অজানা তথ্য সামনে আসছে।


সম্প্রতি সামনে এসেছে একটি ভিডিও। দীর্ঘদিনের বন্ধু অমিতাভ বচ্চনের সঙ্গে ‘মিষ্টি’ সম্পর্ক কী ভাবে ‘তিতকুটে’ হয়ে গিয়েছিল, ভিডিওতে সে কথাই বলতে শোনা গেছে কাদের খানকে।


অমিতাভ তখনো বলিউডের শাহেনশা হয়ে ওঠেননি। সেই সময় থেকেই কাদের খানের সঙ্গে তার দোস্তি। বরাবর অমিতাভকে ‘অমিত’ বলেই ডাকতেন কাদের। আর এই ‘অমিত’ ডাকের জন্যই এক প্রযোজকের কাছে কথাও শুনতে হয়েছিল তাকে।


ভিডিওতে কাদের খানকে বলতে শোনা গেছে, এক প্রযোজক আমাকে বলেন, স্যারজির সঙ্গে আপনার দেখা হয়েছে? আমি তখন বলি, কে স্যারজি? উনি বলেন, ওই যে লম্বা মতো লোকটা। গোটা ইন্ডাস্ট্রি তাকে স্যারজি বলেই ডাকে। আপনি ডাকেন না?


কাদের খান কিছুটা অবাক হয়েই প্রযোজককে বলেন, এ তো আমাদের অমিত। ও স্যারজি কবে থেকে হয়ে গেল?


আর তারপরেই সেই দক্ষিণী প্রযোজককে কাদের খান বলেন, যাকে এত দিন ধরে অমিত বলে আসছি, তাকে স্যারজি বলাটা আমার পক্ষে সম্ভব নয়। আর ‘বন্ধু’ অমিতাভকে ‘স্যারজি’ বলতে পারেননি বলেই তাকে বেশ কিছু কাজ থেকে বাদ দেয়া হয়েছিল, একটু বিষাদের সুরেই কাদের খানকে বলতে শোনা যায় ভিডিওতে।


দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর মঙ্গলবার কানাডায় প্রয়াত হন কাদের খান। তার মৃত্যুর খবর শোনার পরেই অমিতাভ টুইট করেন, কাদের খান চলে গেলেন। খুবই দুঃখের খবর। তুখড় মঞ্চ অভিনেতা এবং ফিল্মি দুনিয়ার সব থেকে প্রতিভাবান অভিনেতা। আমার বহু সফল ছবির লেখকও বটেন। সঙ্গে একজন ম্যাথমেটিশিয়ানও।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com