"মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন" চলচ্চিত্রের ট্রেইলার প্রকাশ; মুক্তি পাবে ১৩ অক্টোবর
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১৭:৫৭
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুকে নিয়ে সিনেমা নির্মাণের প্রথম দিন থেকেই বেশ সাড়া পায় নির্মাতা শ্যাম বেনেগাল। অপেক্ষার পালা শেষ হলো। প্রকাশ পেয়েছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’ সিনেমার ট্রেলার।


জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে ১ অক্টোবর, রবিবার প্রকাশ পেয়েছে সিনেমা ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’র ট্রেলার।


১ মিনিট ৪৭ সেকেন্ডের ট্রেলারে অসাধারণভাবে ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদান। ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালনায় সিনেমাটি মূলত বাংলাদেশের ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীকে কেন্দ্র করে নির্মিত।


ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগালের জীবনী নির্ভর সিনেমা তৈরি এবারই প্রথম নয়। বাঙালি জাতির অবিসংবাদিত নেতা শেখ মুজিবের বায়োপিক তৈরির আগে নির্মাতা মহাত্মা গান্ধী, নেতাজি সুভাষ চন্দ্র বসু ও সত্যজিৎ রায়কে নিয়েও সিনেমা নির্মাণ করে প্রশংসিত হয়েছেন শ্যাম বেনেগাল। মূলত সেই ধারাবাহিকতায় ‘মুজিব’ সিনেমাটি নির্মাণের দায়িত্ব পান নির্মাতা।
মুজিব শতবর্ষ উদযাপনে নির্মিত এ সিনেমায় শেখ মুজিবুর রহমান চরিত্রে আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনা চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানী চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ এবং আইয়ুব খান চরিত্রে মিশা সওদাগর অভিনয় করেছেন।


সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অতুল তিওয়ারি ও শামা জাইদি। এতে অ্যাকশন ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ম্যাম কৌশল, মিউজিকে ছিলেন সান্তনু মৈত্র। চলচ্চিত্রের পোশাক পরিচালনার দায়িত্বে ছিলেন পিয়া বেনেগাল।
সিনেমাটি নিয়ে নির্মাতার আশা, বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে এবং দর্শকদের কাছে অবিস্মরণীয় হয়ে থাকবে আনকাট সেন্সর পাওয়া এ সিনেমাটি। আগামী ১৩ অক্টোবর বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বঙ্গবন্ধু শেখ মুজিবের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব অ্যা নেশন’ (একটি জাতির রূপকার)। ৮৩ কোটি টাকা ব্যয়ে ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনার নির্মিত এ সিনেমা প্রেক্ষাগৃহে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বাঙালিরা।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com