ফিল্মফেয়ার পুরস্কার বাথরুমের দরজায় ব্যবহার করেন নাসিরুদ্দিন শাহ!
প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৬:৫৬
ফিল্মফেয়ার পুরস্কার বাথরুমের দরজায় ব্যবহার করেন নাসিরুদ্দিন শাহ!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব নাসিরুদ্দিন শাহ। মূলধারার হিন্দি চলচ্চিত্র এবং আর্ট ফিল্ম, দু'ধরনের চলচ্চিত্রেই তিনি অত্যন্ত সফল একজন অভিনেতা। শাহ্‌ তার কর্মজীবনে একাধিক পুরস্কার অর্জন করেছেন। নিজের সফল ক্যারিয়ারে তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, তিনবার ফিল্মফেয়ার পুরস্কার এবং ভেনিস চলচ্চিত্র উৎসব থেকে একটি ভল্পি কাপ লাভ করেন। বরাবরি নিজের অভিনয় কারিশমা নিয়ে আলোচনায় থাকেন তিনি।


কিন্তু এবার একটি ভিন্ন বিষয় তাকে স্পটলাইটে নিয়ে এসেছে। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড নিয়ে এক বিস্ময়কর তথ্য ফাঁস করলেন এই অভিনেতা। বাথরুমের দরজার হাতল হিসেবে নাকি ব্যবহার করেন ফিল্মফেয়ার পুরস্কার। তার চোখে পুরস্কারের কোনো মূল্যই নেই— সবটাই লবির ফসল।


সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তার কাছে এই সব পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পর্কে জানতে চাওয়া হয়। পাশাপাশি জানতে চাওয়া হয়, সত্যি কি তার বাড়িতে দরজার হাতল হিসেবে পুরস্কার ব্যবহৃত হয়।


সোজাসাপ্টা ভঙ্গিতে অভিনেতা বলেন, ‘যেকোনো অভিনেতা যিনি একটা চরিত্র ফুটিয়ে তুলতে জান-প্রাণ ঢেলে দিয়েছেন, তিনি ভালো অভিনেতা। যদি সবার মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হয়, আর বলা হয় সবার মধ্যে ইনি সেরা, তাহলে সেটা কি ঠিক? আমার মনে হয় না। আমি ওই অ্যাওয়ার্ডগুলো নিয়ে গর্বিত নই। আমি তো শেষ দুটো পুরস্কার গ্রহণ করতেও যাইনি। তাই যখন আমি খামারবাড়ি বানানোর সিদ্ধান্ত নিই, তখন সেই অ্যাওয়ার্ডগুলো ওখানে রাখার ব্যবস্থা করি। যারাই ওয়াশরুমে যাবে তারা দুটো অ্যাওয়ার্ড হাতে পাবে, কারণ বাথরুমের দরজার হ্যান্ডেল ফিল্মফেয়ার পুরস্কার দুটি।’


নাসিরের কথায়, ‘আমার কাছে ওই সব ট্রফির কোনো মূল্য নেই। আমার বিশ্বাস ওই অ্যাওয়ার্ড লবির ফসল। কেউ তার কাজের জন্যই পুরস্কৃত হয় তেমনটা নয়। একটা সময় যখন পুরস্কার ত্যাগ করা শুরু করলাম, তারপর এলো পদ্মশ্রী আর পদ্মভূষণ সম্মান। সেই মুহূর্তে আমার মনে পড়েছিল আমার প্রয়াত বাবার কথা। তিনি বলতেন আমি এইসব বেফালতু কাজ করলে নিজেকে গাধা প্রমাণ করে ছাড়ব। রাষ্ট্রপতি ভবনে গিয়ে নিজেকে প্রশ্ন করেছিলাম, বাবা কি আজ এইগুলো দেখছে কোথাও থেকে? সেদিন মনে হয়েছিল উনি নিশ্চয় গর্বিত। ওই পুরস্কার পেয়ে আমি সম্মানিতবোধ করেছিলাম। তবে ওই ফিল্মি অ্যাওয়ার্ডে আমার আস্থা নেই।’


নাসিরুদ্দিন শাহকে শেষবার দেখা গিয়েছিল ওয়েব সিরিজ ‘তাজ: রেইন অফ রিভেঞ্জে’র দ্বিতীয় সিজনে ।


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com