ঢাকার ৬ ভেন্যুতে প্রদর্শিত হচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ২২:০৩
ঢাকার ৬ ভেন্যুতে প্রদর্শিত হচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের দ্বিতীয় দিনে ছয়টি ভেন্যুতে চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।


ভেন্যুগুলো হলো- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন, কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমীর জাতীয় চিত্রশালা, জতীয় চিত্রশালার ৬ষ্ঠ তলা ও জাতীয় নৃত্যশালা মিলনায়তনে।


রবিবার (১৫ জানুয়ারি) বাংলাদেশ জাতীয় জাদুঘরে মূল মিলনায়তনে এশিয়ার কম্পিটিশন, বাংলাদেশ প্যানোরোমা ও সিনেমা অব দ্যা ওয়ার্ল্ড সেগমেন্টের সর্বমোট ৫টি চলচ্চিত্র প্রদর্শিত হয়েছে।


চলচ্চিত্রগুলো হলো - ক্যার্যানলিক গ্যাচে (ব্ল্যাক নাইট), ম্যারোজ (দ্যা লেগেসি), ক্লনডাইক, যা হারিয়ে যায়, থার্টি-ফাইভ। সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয় চলচ্চিত্র প্রদর্শনী।


জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে স্প্রিচুয়াল সেকশন, উইমেন ফিল্মমেকারে ও এশিয়ান কম্পিটিশন সেগমেন্ট এর পাঁচটি চলচ্চিত্র এখানে প্রদর্শিত হয় ডিপ সিক্স, আন্ডার দ্যা স্কাই, ইটারনাল এন্ড ব্লু, লে কসে কে নন সাই দি মে মামা (দ্য থিংগস দ্যাট ইউ ডোন্ট নো এবাউট মি, মাম), ডি ওয়েল্ট ইসট এন ইহরেন র্যানড্রেন ব্লাউ (দ্য ওয়ার্ল্ড ইজ ব্লু এট ইটস এজ), এলে উল্যে গেলিবট ওয়েরডেন (এভরিবডি ওয়ান্টস টু বে লাভড), মহানগর -ওয়ান নাইট ইন কাঠমুন্ডু , ঢেউ, দূরে (ফারওয়ে)


আলিয়ঁস ফ্রসেইজ দি ঢাকাতে প্রদর্শিত হয় বাই-ম্যাডার (মাদারলেস), বির উমুত (এ হোপ), কারমালিংক, মম, আই এম এলাইভ


শিল্পকলা একাডেমীর জাতীয় সঙ্গীত ও নৃত্য অডিটোরিয়ামে প্রদর্শিত হয় হোম ইজ সামহোয়্যার এলস, পেরিফেরিক নর্ড, সানসুজ (এ চাইল্ডলেস ভিলেজ), ক্যাফেস : ইকি সাভাস আরাসিন্ডা (কেজ : বিটুইন টু ব্যাটেলস), রুটলেস, দ্যা ইমরটাল, ডুলছে (সুইট)


জাতীয় চিত্রশালা অডিটোরিয়ামে প্রদর্শিত হয় বাইরুত বোরহান, কোয়েরপস জজগ্যাদোজ (জাজড বডিজ), ঝড়া পালক (দ্য এপিলগ), কিস্তিমাত, নারী, বিফোর রেইন, ইন এক্সপেডিশন টু হ্যাপিনেস, স্ট্যাম্প, টাইপ! আনরিকোগনাইজড, যুদ্ধ জয়ের কিশোর নায়ক (এ ভিক্টোরিয়াস টিনেজার ওয়ার হিরো) দ্য সাইলেন্ট ইকো।


জাতীয় চিত্রশালা অডিটোরিয়ামে (৬ষ্ঠ তলা) প্রদর্শিত হয় হোম ইজ সামহোয়্যার এলস, পেরিফেরিক নর্ড, ফিডলারস জার্নি টু দ্য বিগ স্ক্রিন, নাইন মান্থস টু ফ্রিডম (দ্য স্টোরি অব বাংলাদেশ) , সানসুজ (এ চাইল্ডলেস ভিলেজ)।


উল্লেখ্য, ১৯৯২ সাল থেকে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানকে সামনে রেখে নিয়মিত চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি। এই সোসাইটি প্রতিষ্ঠিত হয় ১৯৭৭ সালে।


বিবার্তা/সানজিদা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com