গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ‘রূপবান’ এর নায়িকা
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১৩:২৭
গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ‘রূপবান’ এর নায়িকা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ষাটের দশকের জনপ্রিয় অভিনেত্রী সুজাতা। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাকে জরুরি ভিত্তিতে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তাকে সিসিইউতে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।


ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় এই নায়িকা তার ক্যারিয়ারে অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন।কর্মজীবনের শুরুতে মঞ্চ নাটকে অভিনয় করলেও ওবায়দুল হকের দুই দিগন্ত চলচ্চিত্রের মাধ্যমে রূপালী পর্দায় অভিনয় শুরু করেন সুজাতা। মূল অভিনেত্রী হিসেবে প্রথম কাজী খালেক পরিচালিত মেঘ ভাঙা রোদ চলচ্চিত্রে অভিনয় করেন, তবে রূপবান চলচ্চিত্রের মাধ্যমে তিনি তুমুল পরিচিতি লাভ করেন।


১৯৬৫ সালে মুক্তি পাওয়া ‘রূপবান’ চলচ্চিত্রে মাত্র বারো বছর বয়সী নায়িকার চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করে নেন সুজাতা। তবে সুজাতার আসল নাম তন্দ্রা মজুমদার। পরিচালক সালাহউদ্দিন তার নাম পাল্টে রাখেন সুজাতা। আজও যিনি ‘রূপবান’ হয়েই আছেন দর্শকের হৃদয়ে।


১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা সুজাতা। মাঝে এক যুগেরও বেশি সময় দূরে ছিলেন বড় পর্দা থেকে। তবে ফের প্রাণের টানে ফিরেও এসেছেন অভিনয়ে। নায়িকা হিসেবে সুজাতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘রূপবান’, ‘ডাক বাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ ইত্যাদি।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com