বাসায় ফিরেছেন আজিজুল হাকিম
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২০, ১২:১২
বাসায় ফিরেছেন আজিজুল হাকিম
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় টিভি, মঞ্চ, বেতার ও চলচ্চিত্র অভিনেতা আজিজুল হাকিম টানা ১৩ দিন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন। তার স্ত্রী নাট্যকার জিনাত হাকিম এ তথ্য নিশ্চিত করেছেন। জিনাত হাকিম বলেন, বুধবার (২৫ নভেম্বর) ভোররাত ১২টার দিকে আমরা হাসপাতাল ছেড়েছি।


করোনা পজিটিভ হওয়ার পর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ডাক্তার জামিলের উদ্যোগে এবং ডাক্তার মহিউদ্দিন আহমেদের তত্ত্বাবধানে ১০ নভেম্বর থেকে বাসায় থেকেই চিকিৎসা নিতে শুরু করেন আজিজুল হাকিম, জিনাত হাকিম ও তাদের ছেলে হৃদ।


শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর আজিজুল হাকিমকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় গত ১২ নভেম্বর। ওই দিনই অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।


জিনাত হাকিম বলেন, আমি সবার কাছে কৃতজ্ঞ। শিল্পী সমাজ, সাংবাদিক সমাজ, আত্মীয়-স্বজন, মেয়ে ও তার জামাতা এবং বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তার-নার্সদের প্রতিও আমরা কৃতজ্ঞ। বিশেষ করে ডা. জামিল, ডা. রবিন সব সময় আজিজুল হাকিমের সঙ্গে ছিলেন। এছাড়াও ডা. মহিউদ্দিন আহমেদ সবকিছু দেখাশোনা করেছেন।


আজিজুল হাকিম অভিনয় জীবন শুরু করেন আশির দশকে। ১৯৮১ সালে তিনি বিটিভিতে তালিকাভুক্ত হন। প্রথম অভিনয় করেন ‘নোঙর’ নাটকে। তার অভিনয় জীবনের বড় টার্নিং পয়েন্ট ‘কোন কাননের ফুল’ নামের ধারাবাহিক নাটকটি। এই নাটকে অলি চরিত্রে অভিনয় করে সেই সময়ে ব্যাপক সাড়া ফেলেন আজিজুল হাকিম।


অন্যদিকে ‘সংশপ্তক’, ‘দিনরাত্রির খেলা’, ‘সময় অসময়’ নামের জনপ্রিয় ধারাবাহিক নাটকগুলোও তার অভিনয় ক্যারিয়ারকে সমৃদ্ধ করেছে। আশির দশক থেকেই মঞ্চ নাটকের সঙ্গে জড়িত ছিলেন আজিজুল হাকিম। দেশের নামি নাটকের দল আরণ্যক নাট্যদলের হয়ে কাজ করছেন ৪০ বছরেরও বেশি সময় ধরে। আরণ্যক নাট্যদলের হয়ে তিনি অভিনয় করেছেন ‘গিনিপিগ’, ‘ইবলিশ’, ‘ওরা কদম আলী’, ‘মানুষ’, ‘আগুনমুখা’, ‘খেলা খেলা’ নাটকে।


এছাড়া ‘পদ্মা নদীর মাঝি’র মত আলোচিত ও প্রশংসিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। ‘শঙ্খনীল কারাগার’ সিনেমায় মন্টু চরিত্রে অভিনয় করে দর্শকদের ভালোবাসা কুড়ান এই গুণী অভিনেতা।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com