১ অক্টোবর থেকে বিটিভিতে সপ্তাহে সাতদিনই সিসিমপুর
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৭:২৩
১ অক্টোবর থেকে বিটিভিতে সপ্তাহে সাতদিনই সিসিমপুর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

১ অক্টোবর থেকে শুরু হচ্ছে শিশুদের প্রিয় টেলিভিশন অনুষ্ঠান সিসিমপুর। বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) অনুষ্ঠানটি সপ্তাহে সাতদিনই প্রচার করবে।


শুক্রবার এবং শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এবং রবিবার থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৫টা ১০ মিনিটে প্রচারিত হবে শিশুদের জনপ্রিয় এই অনুষ্ঠান। আর প্রতিদিনই থাকবে নতুন নতুন পর্ব। যা আগে শুধু একটি পর্ব সপ্তাহে চারদিন দেখানো হতো। ১৫ বছর আগে সিসিমপুরের প্রতিষ্ঠাকালীন সময় থেকে বিটিভিতে প্রচারিত হয়ে আসছে সিসিমপুর। বিটিভি’র মাধ্যমে দেশের সকল শিশু সিসিমপুর দেখার সুযোগ পায়।


এ প্রসঙ্গে সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা ও বিকাশে একটি অনন্য উদ্যোগ। যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্তিক দিককে মাথায় রেখে নির্মিত।


তিনি বলেন, প্রত্যন্ত অঞ্চলের শিশুরাসহ দেশের সকল শিশু যাতে প্রতিদিন সিসিমপুর দেখার সুযোগ পায় সে লক্ষে এই উদ্যোগ নেয়া হয়েছে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপের যৌথ এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে আগামী ১লা অক্টোবর থেকে।


তিনি আরো বলেন, আমরা সব সময়ই চাই সিসিমপুরের এই প্রয়াস পৌঁছে যাক বাংলাদেশের সকল শিশুর কাছে। বিটিভির মাধ্যমে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব। শুরু থেকে সিসিমপুরের পাশে রয়েছে বাংলাদেশ টেলিভিশন এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। সপ্তাহের সাতদিনই প্রচারের সিদ্ধান্ত তারই ধারাবাহিকতা।


বাংলাদেশে সিসিমপুরের যাত্রা ও নির্মাণ সম্ভব হচ্ছে ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ টেলিভিশনে সিসিমপুর সম্পুচারিত হয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আর্থিক সহায়তায়। বাংলাদেশের শিশুদের কল্যানে এই যৌথ প্রয়াশ চলমান থাকবে বলে আশা করে সিসিমপুর কর্তৃপক্ষ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com