সালমান খানকে আদালতে হাজিরের নির্দেশ
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৫
সালমান খানকে আদালতে হাজিরের নির্দেশ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বহুল আলোচিত কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় বলিউড সুপারস্টার সালমান খানকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।সোমবার (১৪ সেপ্টেম্বর) মামলার শুনানি শেষে এ রায় দেন যোধপুর জেলা আদালত।


শুনানিতে সালমানের হাজির হওয়ার কথা থাকলেও করোনার কারণে সেখানে যাননি ‘দাবাং’ সিনেমাখ্যাত এই অভিনেতা। তিনি না থাকায় শুনানি স্থগিত করেন বিচারক রাঘবেন্দ্র কচ্চবাহ। আগামী ২৮ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। সেদিন এই অভিনেতাকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে।


সালমানের আইনজীবী হস্তিমল সারশ্বত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, করোনাকালে সালমান খান নিজে হাজিরা দিতে চান না বলে আমরা আদালতে অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু মাননীয় আদালত তার উপস্থিতি আবশ্যিক বলে জানিয়েছেন।


১৯৯৮ সালে হিন্দি ভাষার ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিং চলাকালীন সালমানের বিরুদ্ধে অভিযোগ ওঠে- যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করেছেন তিনি। ভারতের বন্যপ্রাণী আইন অনুযায়ী বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা দণ্ডনীয় অপরাধ। বিষ্ণোই সম্প্রদায়ের মানুষ এই হরিণকে ভক্তি করেন এবং রক্ষায় কাজ করে থাকেন। পরবর্তী সময়ে এ বিষয়ে মামলাও দায়ের হয়।


দুই দশকের বেশি সময় ধরে চলা এই মামলায় ২০১৮ সালে এপ্রিলে সালমানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন যোধপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব সিং খাতরি। পাশাপাশি তাকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়। সালমান দুদিন কারাগারেও ছিলেন। এরপর জামিনে ছাড়া পান। পরে এই অভিনেতার জামিন বাতিলের জন্য আদালতে আপিল হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com