শিরোনাম
শাকিব খানের বিরুদ্ধে মামলা দায়ের
প্রকাশ : ৩০ জুন ২০২০, ১৭:০৯
শাকিব খানের বিরুদ্ধে মামলা দায়ের
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অনুমতি ছাড়া গান ব্যবহার করার অভিযোগে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন সংগীতশিল্পী দিলরুবা খান।মঙ্গলবার (৩০ জুন) বিকালে গুলশান থানায় তিনি মামলাটি দায়ের করেন। এ তথ্য নিশ্চিত করেছেন থানার পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।


নব্বই দশকের শ্রোতাপ্রিয় গান ‘পাগল মন’। গানটির গীতিকার কায়সার আহমেদ, সুরকার আশরাফ উদাস। এতে কণ্ঠ দেন দিলরুবা খান। তিনজনের পক্ষে জিডি করেন এই শিল্পী।


জিডিতে বলা হয়েছে-তাদের অনুমতি ছাড়া গানটি রিমেক করে চিত্রনায়ক ও প্রযোজক শাকিব খান তার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রে ব্যবহার করেছেন। পরে তা ইউটিউব চ্যানেলেও প্রকাশ করেন।


এর আগে অনুমতি ছাড়া গান ব্যবহার করার কারণে চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করেন সংগীতশিল্পী দিলরুবা খান।


এ বিষয়ে দিলরুবা খান বলেন-গানটি আমাদের অনুমতি না নিয়ে সিনেমায় ব্যবহার করেছেন। এতে আমাদের মিউজিক ও গানের কিছু অংশ ব্যবহার করা হয়েছে। এরপর এটি রবিতে দিয়ে দিয়েছেন। আমাদের দেশের শিল্পীদের বুড়ো বয়সে ভিক্ষা করতে হয়। তাদের অধিকার সঠিকভাবে দিলে আর শেষ বয়সে ভিক্ষা করতে হতো না। এই গানের গীতিকার, সুরকার ও আমি মিলে এই অভিযোগ করেছি। বিষয়টি নিয়ে আমাদের আইনজীবী আইনিভাবে লড়বেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com