শুভ জন্মদিন নুসরাত ইমরোজ তিশা
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:০০
শুভ জন্মদিন নুসরাত ইমরোজ তিশা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

অভিনেত্রী ও মডেল নুসরাত ইমরোজ তিশা। অসাধারণ অভিনয়দক্ষতায় দর্শকের মনে জায়গা করে নিয়েছেন তিনি। আজ তার জন্মদিন। ১৯৮২ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন অভিনেত্রী। শুভ জন্মদিন তিশা। জন্মদিনে বিবার্তা পরিবারের পক্ষ থেকে এই গুণী অভিনেত্রীকে অনেক অনেক শুভেচ্ছা।


তিশা ১৯৮২ সালের ২০ ফেব্রুয়ারি রাজশাহীতে জন্মগ্রহণ করেন। তবে রাজশাহীতে জন্মগ্রহণ করলেও তিনি বেড়ে উঠেছেন ঢাকায়।


ছোট এবং বড় দুই পর্দাতেই সমানতালে অভিনয় করে যাচ্ছেন জনপ্রিয় এ অভিনেত্রী। নাটক চলচ্চিত্র দুই জায়গাতেই তিনি সমান জনপ্রিয়। সাবলীল অভিনয়গুণেই তিনি তার এ অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছেন।


তিশা ১৯৯৫ সালে ‘নতুন কুঁড়ি’ প্রতিযোগিতায় প্রথম হন। টিভি নাটকের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু। যদিও গান দিয়ে শুরু হয়েছিল তার পথচলা। তিনিসহ রুমানা, নাফিজা ও কণা এ চারজন গঠন করেন ব্যান্ড দল অ্যাঞ্জেল ফোর। কিন্তু সে ব্যান্ড দলটি বেশিদূর এগোতে পারেনি।


১৯৯৮ সালে ‘সাত প্রহরের কাব্য’ নাটক দিয়ে টেলিভিশনের পর্দায় তার অভিষেক হয়। নাটকটি রচনা করেন অনন্ত হীরা আর পরিচালনা করেন আহসান হাবীব। এরপর আর তাকে পেছনের দিকে তাকাতে হয়নি। একের পর এক অনেক জনপ্রিয় নাটক দর্শককে উপহার দিয়েছেন।


তিশার উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে- নুরুল হুদা একদা ভালোবেসেছিল, অরন্যে জ্যোৎস্না, লাইফ, পূর্ণ দৈর্ঘ্য, এলোমেলো মন, মুনিরা মফস্বলে, ঈদের টিকেট, আরমান ভাই, আরমান ভাই কয়া পারছে, আরমান ভাই ফাইস্যা গেছে, আরমান ভাই বিরাট টেনশনে, আরমান ভাই দি জেন্টেলম্যান, আরমান ভাই হানিমুনে, মিথ্যুক।


তিশা সিনেমায়ও অভিনয় করেছেন। দর্শকের বেশ প্রশংসাও পেয়েছেন। ২০১৬ সালে তার অভিনীত দুটি বাণিজ্যিক সিনেমা মুক্তি পায় ‘অস্তিত্ব’ ও ‘ওয়েটিং রুম’। অস্তিত্ব সিনেমায় তিনি একজন বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীর চরিত্রে অভিনয় করেন। অনন্য মামুন পরিচালিত এ সিনেমায় তার বিপরীতে ছিলেন আরিফিন শুভ। এ সিনেমায় অভিনয়ের জন্য ৪১তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। ২০১৭ সালে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ সিনেমায় একজন স্বনামধন্য পরিচালকের কন্যা চরিত্রে অভিনয় করে বেশ প্রশংসিত হন। একই বছর তিনি ‘হালদা নদী’ নিয়ে সচেতনতামূলক হালদা সিনেমায় হাসু চরিত্রে অভিনয় করে প্রশংসা অর্জন করেন। এছাড়া ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘টেলিভিশন’সহ আরও বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিশা।


তিনি মেরিল লিপজেলের বিজ্ঞাপনে অভিনয়ের মাধ্যমে মডেল হিসেবে যাত্রা করেন। এরপর একে একে কোকা-কোলা, সিটিসেল আর কেয়া সাবানের বিজ্ঞাপনে অভিনয় করেন। মুঠোফোন রবি আজিয়াটা লিমিটেডের শুভেচ্ছাদূত হন। তার অভিনয় দক্ষতার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ মেরিল-প্রথম আলো, চ্যানেল আই, এনটিভি ও আরটিভি স্টার পুরস্কার অর্জন করেন।


২০১০ সালে তিনি টিভি ও চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com