আইয়ুব বাচ্চুর রুপালি গিটার চট্টগ্রামের প্রবর্তক মোড়ে
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০৯:২০
আইয়ুব বাচ্চুর রুপালি গিটার চট্টগ্রামের প্রবর্তক মোড়ে
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিংবদন্তি শিল্পী আইয়ুব বাচ্চুর স্মরণে নগরের প্রবর্তক মোড়ে স্থাপিত ‘রুপালি গিটার’ উদ্বোধন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।


বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে প্রয়াত আইয়ুব বাচ্চুর স্মরণে ‘রুপালি গিটার’টি উদ্বোধন করলেন মেয়র।


‘এই রুপালি গিটার ফেলে, একদিন চলে যাবো দূরে বহুদূরে’ গানটিকে উপজীব্য করে তৈরি হয়েছে গিটারটি।


উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আজম নাছির উদ্দীন বলেন, ‘জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর স্মৃতি রক্ষার্থে স্থাপন করা হলো এ রুপালি গিটার। বাচ্চুর মতো প্রত্যেককে দেশ এবং সমাজের জন্য কাজ করে যেতে হবে। তাহলে জীবন ও কর্ম থেকে, স্মৃতি থেকে মৃত্যুর পরও মানুষ প্রেরণা পাবে।’


অনুষ্ঠানে অংশ নেন আইয়ুব বাচ্চুর সহোদর ইরফান ছট্টু, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং প্রকল্প বাস্তবায়ন সংস্থা স্ক্রিপট এবং অডিওস ইঙ্কের কর্মকর্তারা।


উদ্বোধনের পর দেখা যায় দৃষ্টিনন্দন ১৮ ফুট উঁচু গিটারটি সহজেই নজর কাড়ছে পথচারীদের। স্টিলের তৈরি বিশাল গিটারটি রাতের আঁধারে দূর থেকে আসা গাড়ির হেডলাইটের আলোয় তা অপরূপভাবে প্রতিবিম্বিত হচ্ছে। আবার যখন ফোয়ারার জল আছড়ে পড়ে গিটারে তখন শোকের আবহ ছড়ায়।


সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নগরের সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রায় ৩ কোটি টাকায় প্রবর্তক মোড় ও আশপাশের এলাকার কাজটি করছে বেসরকারি প্রতিষ্ঠান আর্ডিওস ইংক ও স্ক্রিপ্ট। এ কাজের মধ্যে থাকবে রোড বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল, সবুজায়ন ইত্যাদি। ইতোমধ্যে বেশ কিছু কাজ সম্পন্ন করেছে চুক্তিবদ্ধ দুই প্রতিষ্ঠান।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com