ষষ্ঠ ও অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশেনের সময় বাড়ল
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৩২
ষষ্ঠ ও অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশেনের সময় বাড়ল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ষষ্ঠ ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। গত ৩০ নভেম্বর পর্যন্ত এ দুই শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ ছিল। তবে বর্ধিত সময় ২০ ডিসেম্বর পর্যন্ত ষষ্ঠ ও অষ্টমের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।


বিদ্যালয় পরিদর্শক অধ্যাপক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমোদিত ও স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের ষষ্ঠ ও অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্যক্রম বিলম্ব ফি ছাড়া সময়সীমা আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হলো।


এ তারিখের মধ্যে বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে স্কুলগুলো অধ্যক্ষ ও প্রধান শিক্ষকদের বলেছে বোর্ড। বোর্ড আরো জানিয়েছে, এ সময়ের মধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন না হলে এ দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।


গত ১ নভেম্বর থেকে ষষ্ঠ শ্রেণিতে রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। ষষ্ঠ শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থী প্রতি ৫৮ টাকা ফি দিতে হবে। গত ৩০ নভেম্বর পর্যন্ত এ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় নির্ধারিত থাকলেও তা ২০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হলো।


অপরদিকে গত ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছিলো অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন। অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি জরিমানা ছাড়া ৭৪ টাকা নির্ধারণ করা হয়েছিল। গত ৩০ নভেম্বর পর্যন্ত অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সময় নির্ধারিত থাকলেও তা ২০ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হলো।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com