ঢাবিতে 'উন্নয়নের জন্য রাজস্ব' শীর্ষক বক্তৃতা অনুষ্ঠিত
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৯:৩৬
ঢাবিতে 'উন্নয়নের জন্য রাজস্ব' শীর্ষক বক্তৃতা অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উদ্যোগে 'উন্নয়নের জন্য রাজস্ব' শীর্ষক এক বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে।


২৯ নভেম্বর, বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে এই বক্তৃতা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।


অনুষ্ঠানে বিশেষ বক্তৃতা প্রদান করেন অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া। এসময় কর অঞ্চল ঢাকা-১১ এর কর কমিশনার রওনক আফরোজ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার।


অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম নিয়মিত কর প্রদান বিষয়ে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বলেন, দেশের সার্বিক উন্নয়নে জনগণের মাঝে কর প্রদানের মানসিকতা গড়ে তুলতে হবে।


উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল কর প্রদান কার্যক্রমকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করার ক্ষেত্রে কার্যকর উদ্যোগ গ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেন, একাজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্পৃক্ত করা যেতে পারে। সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে অর্থ সহায়তা প্রদানের জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।


'উন্নয়নের জন্য রাজস্ব' শীর্ষক বিশেষ বক্তৃতা প্রদানের জন্য আবু হেনা মো. রহমাতুল মুনিমকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, এই বক্তৃতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপকৃত হবেন।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com