ব্যাংকক সম্মেলনে দ্বিতীয় সেরা কূটনীতিক হলেন বাংলাদেশি শিক্ষার্থী আহবাব
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৯:১০
ব্যাংকক সম্মেলনে দ্বিতীয় সেরা কূটনীতিক হলেন বাংলাদেশি শিক্ষার্থী আহবাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিশ্বের ৪০ দেশের ৭০ শিক্ষার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে দ্বিতীয় সেরা কূটনীতিকের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের আজওয়াদ আহবাব খান।


সম্প্রতি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত তিন দিনব্যাপী বেস্ট ডিপ্লোমেট কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন আহবাব।


গত ১০-১৩ নভেম্বর ব্যাংককে অনুষ্ঠিত কনফারেন্সের প্রতিপাদ্য ছিল ‘জাতিসংঘ নির্ধারিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ১১ ও ১৩ অনুসারে পর্যটনের কারণে সৃষ্ট ঝুঁকি হ্রাস এবং টেকসই শিল্পের অগ্রগতি’।


আজওয়াদ আহবাব খান থাইল্যান্ড সম্মেলনে সিমুলেশন কান্ট্রি ডেনমার্ক ও মাতৃভূমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করে অসাধারণ কূটনীতিক পুরস্কার অর্জন করেন।



আহবাব এফবিসিসিআই পরিচালক তোসাদ্দেক হোসেন খান টিটো ও আইনজীবী আফরোজা ফিরোজ মিতার একমাত্র সন্তান। তিনি সম্প্রতি ঢাকার একটি ইংরেজি মাধ্যম স্কুল থেকে সফলভাবে ও লেভেল সম্পন্ন করেছেন।


উল্লেখ্য, নিউইয়র্ক ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ‘বেস্ট ডিপ্লোমেট’ এই কনফারেন্স আয়োজন করে। সংস্থাটির লক্ষ্য জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, আফ্রিকান ইউনিয়নসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার বিশেষজ্ঞদের পরিচালনায় প্রশিক্ষণ ও দক্ষতা বৃদ্ধির নানা আয়োজনের মাধ্যমে বিশ্বজুড়ে তরুণ প্রজন্মকে ভবিষ্যতের দক্ষ কূটনৈতিক হিসেবে গড়ে তোলা।


বিবার্তা/সউদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com