৪৫তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত
প্রকাশ : ২২ নভেম্বর ২০২৩, ১৭:৪৭
৪৫তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতিষ্ঠার ৪৪ বছর পেরিয়ে ৪৫তম বর্ষে পদার্পণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।


বুধবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে ৪৫ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি শুরু হয়।


র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে গিয়ে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ।


শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।


বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এছাড়া স্বাগত বক্তা ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সভা শেষে শিক্ষার্থীদের জন্য অনলাইন ই-পেমেন্ট সেবার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপস্থিত ছিলেন আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, অগ্রণী ব্যাংকের প্রধান আইটি কর্মকর্তা শাহিনুর রহমান ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা। পরে বিশ^বিদ্যালয় দিবস উপলক্ষে কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালম বলেন, যাদের জীবন আছে তারা বার্ধক্যের দিকে পৌঁছে তারপরে শেষ হয়ে যায়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের মতো কোনো প্রতিষ্ঠান যারা শিক্ষাদান কিংবা গবেষণায় জড়িত তাদের আসলে বার্ধক্য নাই। বিদ্যালয় ৪৫ বছর পুরাতন হলেও আমরা বরং যৌবনে প্রবেশ করেছি। আমরা যৌবন ধারণ করবো, যৌবন নিয়েই শত বছর, হাজার বছর টিকে থাকবো।


বিবার্তা/জায়িম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com