ছাত্রদলের কোনো তালা বা পোস্টার পায়নি দাবি ঢাবি ছাত্রলীগের
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ১১:৪০
ছাত্রদলের কোনো তালা বা পোস্টার পায়নি দাবি ঢাবি ছাত্রলীগের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

'বিএনপি মিডিয়া সেল' নামক ভেরিফাইড ফেসবুক পেজের এক পোস্টে দেখা যায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদল শনিবার (৪ নভেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন গেট, পুষ্টি ইনস্টিটিউট, কলাভবন মসজিদ গেট, আই ই আর গেট, সাইন্স লাইব্রেরি গেট, কেন্দ্রীয় খেলার মাঠ গেট, চারুকলা গেট, সমাজ কল্যাণ ইনস্টিটিউট এর ২ গেটে বিএনপির অবরোধ সমর্থনে তালা দিয়েছে। কিন্তু উক্ত স্থানগুলোয় কোনো প্রকার তালা বা পোস্টার খুঁজে পায়নি দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।


তালা মারা ও ব্যানার ঝুলানোর ব্যাপারে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, বিএনপির শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলও এই কর্মসূচি পালন করছে। ইতোমধ্যে সাধারণ শিক্ষার্থীরা দেশ রক্ষার এই আন্দোলনের সাথে একাত্মতা পোষণ করে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছে কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন ও কিছু আওয়ামীপন্থি শিক্ষক জোরপূর্বক শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা দিতে বাধ্য করছেন। তাই শিক্ষার্থীদের স্বার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তালা মারার কর্মসূচী পালন করেছে।


উক্ত বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, আমরা গিয়ে কোনো তালা বা পোস্টার পাইনি। এরা কি নিজেরা তালা মেরে ছবি তুলে আবার নিজেরাই নিয়ে যায় কি না আমরা জানি না। কারণ ভোর ছয়টা বা সাতটা থেকে আমাদের কর্মীরা বিভিন্ন জায়গা আছেন যাতে করে শিক্ষার্থীরা স্বাভাবিকভাবে ক্যাম্পাসে আসতে পারে। তিনি আরও বলেন, এটা খুবই হাস্যকর। নৈতিক দৃষ্টিকোণ থেকে চিন্তা করলে শিক্ষাঙ্গনে তালা ঝুলানোর মতো ন্যাক্কারজনক কাজ তারাই করতে পারে।


এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, শিক্ষাঙ্গনে ছাত্রদল নাকি তালা দিয়েছে শুনলাম কিন্তু আমরা তো তার বাস্তবিক কোনো প্রমাণ পাইনি। আমরাও ছবি দেখেছি পোস্টার ও তালার। কিন্তু সেখানে গিয়ে আমরা কিছু পাইনি। ছাত্রদল কি ইনভিজিবল দল হয়ে গেল নাকি?


বিবার্তা/ছাব্বির/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com