জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলন অনুষ্ঠিত
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৬:৪৫
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলন অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী সম্মিলন। ২৫ অক্টোবর, মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আনন্দঘন পরিবেশে এই সম্মিলন অনুষ্ঠিত হয়।


দীর্ঘদিন পর বিশ্ববিদ্যালয়ের কর্মরত সহকর্মীদের পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন অবসরে যাওয়া শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। এমন সুন্দর ও ব্যতিক্রমী আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।


অবসরে যাওয়া কয়েকজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। আগামীতেও এই ধরনের অনুষ্ঠান আয়োজন অব্যাহত রাখার অনুরোধ জানান তারা। তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৩১ বছর পার করেছি। কিন্তু অবসরে যাওয়া সহকর্মীদের কেউ মনে রাখেনি। বর্তমান উপাচার্য মহোদয় আমাদের স্মরণ করেছেন এবং সম্মান দিয়েছেন- এজন্য তাকে অভিনন্দন জানাই।


সার্বিক বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে আপনারা দীর্ঘদিন চাকরি করেছেন। জীবনের একটি বড় সময় কাটিয়েছেন এই বিশ্ববিদ্যালয়ে। প্রতিষ্ঠানের প্রতি আপনাদের যেমন দায় আছে, প্রতিষ্ঠানেরও দায়িত্ব আছে আপনাদের প্রতি। এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় আপনারাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।’


অবসরপ্রাপ্ত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার কথা জানিয়ে উপাচার্য ড. মশিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় চায় আপনাদের সঙ্গে সম্পর্ক ধরে রাখতে। আপনারা যেকোনো প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে গেলে যেন একটি জায়গায় বসতে পারেন সেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


একটি ক্লাব গঠনের কথা জানিয়ে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে ক্লাব প্রতিষ্ঠা করা হবে। সেখানে আপনারা যেন সদস্য থাকতে পারেন সে বিষয়ে পদক্ষেপ নেয়া হবে। আপনারা বিশ্ববিদ্যালয়ে আসবেন, যেন আপনাদের আনন্দময় সময় কাটে। আগামীতে নৌবিহার বা পিকনিক- যেটাই হোক সেখানেও যেন আপনারা অংশ নিতে পারনে সেই সুযোগ থাকবে।


বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সুবিধাও আপনারা যেন ভোগ করতে পারবেন সে বিষয়ে পদক্ষেপ নেয়া হয়েছে। এসব উদ্যোগের মধ্য দিয়ে আপনাদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের যোগাযোগের নতুন প্লাটফর্ম তৈরি হবে। অনুষ্ঠানে উপাচার্য সকলের সুস্থতা কামনা করেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবদুস সালাম হাওলাদার, বিভিন্ন অনুষদের ডিন, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com