প্রক্সিকাণ্ডে জড়িত রাবি ছাত্রলীগ নেতা গ্রেফতার
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ২২:০২
প্রক্সিকাণ্ডে জড়িত রাবি ছাত্রলীগ নেতা গ্রেফতার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুশফিক তাহমিদ তন্ময়কে গ্রেফতার করেছে পুলিশ। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অপহরণ মামলায় ৪ অক্টোবর, বুধবার রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।


রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, বিকেলেই তন্ময়কে আদালতে সোপর্দ করা হয়েছে।


জানা গেছে, গত ২৬ জুলাই ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় গ্রুপ-২-এ তানভীর আহমেদ নামে এক শিক্ষার্থীর প্রক্সি দিতে গিয়ে আটক হন রাবির ফোকলোর বিভাগের শিক্ষার্থী বায়েজিদ খান। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি জানান, প্রক্সিকাণ্ডের হোতা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক তন্ময়।


বায়েজিদের দেওয়া তথ্যমতে, তন্ময়ের নির্দেশে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেন তিনি। পরে ওই ছাত্রলীগ নেতার ব্যাংক অ্যাকাউন্ট অনুসন্ধান করে বিগত কয়েক বছরে প্রায় ৪২ লাখ টাকা লেনদেনের প্রমাণ মেলে।


এরই মধ্যে গত ১৭ আগস্ট তন্ময়সহ চারজনের বিরুদ্ধে টাকার বিনিময়ে ভর্তি পরীক্ষায় জালিয়াতি, অপহরণ ও তিন লাখ টাকা মুক্তিপণ দাবির অভিযোগ ওঠে। এর পরিপ্রেক্ষিতে ১৮ আগস্ট তাদের বিরুদ্ধে নগরীর মতিহার থানায় দুটি মামলা হয়।


বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম ও আটক ভর্তিচ্ছু শিক্ষার্থীর মা নগরীর মতিহার থানায় পৃথক দুটি মামলা করেন। বিষয়টি জানাজানি হলে কেন্দ্রীয় ছাত্রলীগ তন্ময়সহ চারজনকে বহিষ্কার করে।


বিবার্তা/পুলক/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com