ঢাবি মাইম অ্যাকশনের মুকাভিনয় প্রদর্শনী মঞ্চায়িত
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৪:২৮
ঢাবি মাইম অ্যাকশনের মুকাভিনয় প্রদর্শনী মঞ্চায়িত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় মাইম অ্যাকশন (ডুমা)-এর মুকাভিনয় প্রদর্শনী ‘প্রত্যাবর্তন’ মঞ্চস্থ হয়েছে।


১৭ সেপ্টেম্বর, রবিবার সন্ধ্যায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এই প্রদর্শনী মঞ্চস্থ হয়।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করেন।


ডুমা’র সভাপতি আবু সাদাত মো. সায়েমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের মডারেটর অধ্যাপক ড. ফাদার তপন ডি রোজারিও, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দীন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. লাইলুফার ইয়াসমিন, বাংলাদেশ মুকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. ইসরাফিল আহমেদ এবং যোগাযোগ বৈকল্য বিভাগের সহকারী অধ্যাপক তাওহীদা জাহান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান সোহান।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মুকাভিনয় একটি সর্বজনীন বৈশ্বিক শিল্প। এই শিল্প বিভিন্ন জাতিসত্ত্বার মানুষকে একত্রিত করতে পারে এবং এর বার্তাগুলো মানুষের মনে গভীরভাবে দাগ কাটে। তিনি আরও বলেন, বিভিন্ন ধরণের সামাজিক অসঙ্গতি, প্রযুক্তির অপব্যবহার এবং অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে শিক্ষার্থীদের শিল্প ও সংস্কৃতির সাথে বেশি করে সম্পৃক্ত হতে হবে।


নিয়মিত পড়ালেখার পাশাপাশি শিল্প ও সংস্কৃতি চর্চার মাধ্যমে নৈতিক, মানবিক, অসাম্প্রদায়িক ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে ভূমিকা রাখার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


এই প্রদর্শনীতে ডুমা ছাড়াও বেশ কিছু মুকাভিনয় দলের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু, জলবায়ু পরিবর্তন, আত্মহত্যা প্রতিরোধ ও বিভিন্ন বিষয়ে মুকাভিনয় মঞ্চস্থ হয়।


বিবার্তা/ছাব্বির/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com