ঢাবি প্রাণিবিদ্যা বিভাগে মুজিববর্ষ উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১৭:১৮
ঢাবি প্রাণিবিদ্যা বিভাগে মুজিববর্ষ উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগ আয়োজিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।


৩১ আগস্ট, বৃহস্পতিবার প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় মিলনায়তনে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন হয়। এসময় ১০জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহিদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক অবিচ্ছেদ্য ও গভীর সম্পর্ক রয়েছে।


তিনি আরো বলেন, ১৯৭৫-এর ১৫ আগস্ট এই বিশ্ববিদ্যালয়ের অনেকগুলো কর্মসূচিতে বঙ্গবন্ধুর আসার কথা ছিলো, কিন্তু ঘাতকদের নিমর্ম হত্যাযজ্ঞের কারণে সেটি আর সম্ভব হয়নি। ঐতিহাসিক ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সঠিক ইতিহাস জানার জন্য বঙ্গবন্ধুর ত্যাগ, আন্দোলন, আদর্শ, দর্শন ও সংগ্রামী জীবন সম্পর্কে শিক্ষার্থী ও তরুণ প্রজন্মকে জানতে হবে। টেকসই জ্ঞান অর্জনের লক্ষ্যে পড়াশোনার পাশাপাশি নিয়মিত সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করার জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


উল্লেখ্য, বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. শেফালী বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, অনুষ্ঠানে জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম এবং অধ্যাপক ড. রাখহরি সরকার বক্তব্য রাখেন।
অনুষ্ঠান সঞ্চালন করেন সহকারী অধ্যাপক আলিফা বিনতে হক।


বিবার্তা/ছাব্বির/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com