শিক্ষা
৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল নিয়ে যা জানা গেল
প্রকাশ : ২০ আগস্ট ২০২৩, ১৫:৪৫
৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল নিয়ে যা জানা গেল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল রবিবার সন্ধ্যার মধ্যে প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ফলাফল চূড়ান্ত করতে ইতোমধ্যে পূর্ণ কমিশনের সভা করছে পিএসসি।


২০ আগস্ট, রবিবার দুপুরের পর পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইনের সভাপতিত্বে এ সভা শুরু হয়। এ সভা শেষ করে সন্ধ্যার মধ্যে ফল প্রকাশ করা হবে।


সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একজন সদস্য বলেন, ৪৩তম বিসিএসের ফলাফল চূড়ান্ত করতে পূর্ণ কমিশনের বৈঠক শুরু হয়েছে। আশা করি- সন্ধ্যার মধ্যে এ ফল প্রকাশ করা হবে।


পিএসসি সূত্রে জানা যায়, গত সপ্তাহে এই বিসিএসের ফল প্রকাশ হওয়ার কথা ছিল। এজন্য পিএসসির পরীক্ষা শাখা সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিল। তবে কিছু জটিলতা তৈরি হওয়ায় ফল প্রকাশ করা সম্ভব হয়নি। তবে সব জটিলতা কাটিয়ে আজ রবিবার এই বিসিএসের ফল প্রকাশ করা হবে।


প্রসঙ্গত, ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ প্রার্থী।


৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী- এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।


বিবার্তা/রাসেল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com