ঢাবি সাংবাদিক সমিতির নতুন কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর
প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ০৯:৪৩
ঢাবি সাংবাদিক সমিতির নতুন কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ভুজা)-এর নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক ও দায়িত্ব হস্তান্তর, বর্ষসেরা রিপোর্টার পুরস্কার প্রদান এবং বার্ষিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।


১০ আগস্ট (বৃহস্পতিবার) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।


সেমিনারে 'সাংবাদিকতায় পেশাদারিত্বের সংকট: বাংলাদেশ প্রেক্ষাপট' শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুসন্ধানী সাংবাদিক জুলফিকার আলি মানিক। এছাড়া, অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের নতুন কমিটির সভাপতি আল সাদী ভূঁইয়া।


অনুষ্ঠান সঞ্চালন করেন বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল এবং নতুন কমিটির সাধারণ সম্পাদক মহিউদ্দিন মুজাহিদ মাহি।


এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, দেশের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশিষ্টজন, সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


ডুজা'র বিদায়ী কমিটির সভাপতি মামুন তুষারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং সংগঠনের সাবেক সভাপতি বোরহানুল হক সম্রাট বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহিদের অমর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু শিক্ষাঙ্গনসহ সমাজে গণতান্ত্রিক, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ চর্চার অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। মূল্যবোধ চর্চার এই ধারা অব্যাহত রেখে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য নানাবিধ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন।


উপাচার্য আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি, ঐতিহ্য ও মর্যাদা সমুন্নত রেখে পেশাদারিত্বের সাথে সাংবাদিকতা করে আসছেন। তিনি বলেন, মাঝে মাঝে সিন্ডিকেটেড সংবাদ পরিবেশনের কারণে সংবাদের বস্তুনিষ্ঠতা প্রশ্নবিদ্ধ হয়। তাই বস্তুনিষ্ঠতা ও মূল্যবোধ বজায় রেখে সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিক সমিতির সদস্যদের প্রতি উপাচার্য আহ্বান জানান।


সমিতির বর্ষসেরা রিপোর্টার হিসেবে পুরস্কারপ্রাপ্তরা হলেন- দৈনিক প্রথম আলোর প্রতিনিধি আসিফ হাওলাদার, দি ডেইলি অবজারভারের প্রতিনিধি তাওসিফুল ইসলাম, বিডিনিউজ ২৪.কম-এর প্রতিনিধি মো. রাসেল সরকার, দি নিউ নেশনের প্রতিনিধি মনিরুজ্জামান, দৈনিক কালবেলার প্রতিনিধি মোতাহার হোসেন এবং ঢাকা পোস্টের প্রতিনিধি আমজাদ হোসেন হৃদয়।


বিবার্তা/ছাব্বির/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com