কুবি সাংবাদিককে বহিষ্কারের প্রতিবাদে ইবিতে মানববন্ধন
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ১৮:৩০
কুবি সাংবাদিককে বহিষ্কারের প্রতিবাদে ইবিতে মানববন্ধন
ইবি সংবাদদাতা
প্রিন্ট অ-অ+

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্যের দুর্নীতির পক্ষে প্রদত্ত বক্তব্য কোড করে নিউজ করায় সাংবাদিক ইকবাল মনোয়ারকে বহিষ্কারের তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা।


৬ আগস্ট, রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে এ দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও প্রেস ক্লাব।


এসময় তারা দুর্নীতির পক্ষে সাফাই গাওয়া ও নিয়মবিহির্ভুতভাবে সাংবাদিককে বহিষ্কারের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে অযোগ্য ঘোষণা করেন। এছাড়া অনতিবিলম্বে ইকবাল মনোয়ারের ছাত্রত্ব ফিরিয়ে না দিলে তীব্র আন্দোলনের হুঁশিয়ারি দেন।


মানববন্ধনে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি আবু হুরায়রা, সাংবাদিক সমিতির সভাপতি শাহেদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ইমানুল সোহান, দফতর সম্পাদক তাজমুল হক জায়িম, প্রেস ক্লাবের দফতর সম্পাদক মুঞ্জুরুল ইসলাম নাহিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদওয়ান রাকিব, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আজাহারুল ইসলাম, সাংবাদিক সমিতির কোষাধ্যক্ষ রাকিব রিফাত, প্রচার সম্পাদক মুতাসিম বিল্লাহ রিয়াদ, কার্যনির্বাহী সদস্য ইমরান মাহমুদ সহ অন্য সাংবাদিকরা। এসময় মানববন্ধনে উপস্থিত হয়ে আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. এমতাজ হোসেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের দুর্নীতির বিপক্ষে দাঁড়াতে উদ্বুদ্ধ করা উচিত কিন্তু সেখানে কুবি উপাচার্য দুর্নীতির পক্ষে সাফাই গাওয়া শিখিয়েছেন নবীনদের। এটি একজন শিক্ষকের নৈতিক স্খলনের বহিঃপ্রকাশ। এ দিকে এবিষয়ে নিউজ প্রকাশ করায় সাংবাদিক ইকবাল মনোয়ারকে বহিষ্কার করে স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করেছেন।’


তারা আরো বলেন, ‘ইকবালকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে নিয়ম বহির্ভূতভাবে বহিষ্কার করে সাংবাদিকদের দাবিয়ে রাখা যাবে না। অনতিবিলম্বে এই নিয়মবহির্ভূত বহিষ্কারাদেশ প্রত্যাহার না করলে ক্যাম্পাস সাংবাদিকেরা তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।’ এছাড়া সাংবাদিকদের হেনস্তার জন্য কুবি ভিসিকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান।


বিবার্তা/জায়িম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com