বুটেক্সে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি আগামীকাল
প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৬:৪৫
বুটেক্সে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি আগামীকাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ২০২২-২৩ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি আগামীকাল ১৮ জুলাই অনুষ্ঠিত হবে।


বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাবেরি মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তি অনুযায়ী ১৮ জুলাই মেধাক্রম ১-৬০০ পর্যন্ত মোট ৬০০জন এবং মুক্তিযোদ্ধা কোটায় ১০ জনকে ভর্তি করানো হবে। ৮ টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে উপস্থিতি নিশ্চিত করতে হবে। সকাল ৯ টা থেকে ১১টার মধ্যে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।


এর পরে অপেক্ষমাণ তালিকার মেধাক্রম ৬০১-১৫০০ পর্যন্ত শিক্ষার্থীদের বেলা ১১টার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে এবং ১১টার পরে তাদের ভর্তি কার্যক্রম শুরু হবে। মুক্তিযোদ্ধা কোটার ১০ আসনের মধ্যে আসন খালি থাকা সাপেক্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি করানো হবে।


নির্বাচিত প্রার্থীদের ভর্তির জন্য নিম্নোক্ত ধাপ সমূহ অনুসরণ করতে হবে:
উপস্থিত নিশ্চিতকরণ। বিভাগ নির্ধারণী ফর্ম পূরণ এবং সাক্ষাৎকার ভর্তি ফি ১৯,৯০০/- টাকা এবং ২০০ টাকা মেডিকেল ফি সহ মোট ২০,১০০/- (বিশ হাজার একশত টাকা) প্রদান করতে হবে।


স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট সংগ্রহ। (বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার কর্তৃক প্রদেয়)


প্রয়োজনীয় কাগজপত্র(মূল কপি এবং সত্যায়িত অনুলিপি): এসএসসি এবং এইচএসসি এর মার্কশীট এবং প্রশংসাপত্র, এইচএসসি পরীক্ষার এর রেজিস্ট্রেশন কার্ড,ভর্তি পরীক্ষার প্রবেশপত্র,বিভাগ নির্ধারণী ফর্ম, সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি,স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট, ভর্তি ফি।


গত ১৬ জুন বুটেক্সে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং ২০ জুন ফলাফল প্রকাশ করা হয়।


উল্লেখ্য, এ বছর এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের পরীক্ষায় আলাদাভাবে জিপিএ-৫.০০ যাদের ছিল তারাই আবেদন করতে পেরেছে এবং এইচএসসি ও সমমানের পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও ইংরেজি বিষয়ে মোট ২০ পয়েন্ট এর মধ্যে জিপিএ-১৯ পয়েন্ট হলেই আবেদন করা গেছে এবং এর মধ্যে যেসব শিক্ষার্থী পদার্থ, রসায়ন এবং গণিত বিষয়ে ৯৪.৮৩ শতাংশ নাম্বার পেয়েছে তারাই চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com