ইবির কেন্দ্রীয় মসজিদের খতিব ড. শোয়াইবের ইন্তেকাল
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১১:২২
ইবির কেন্দ্রীয় মসজিদের খতিব ড. শোয়াইবের ইন্তেকাল
ইবি সংবাদদাতা
প্রিন্ট অ-অ+

সড়ক দুর্ঘটনায় আহত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমদ। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার (১০ জুন) আনুমানিক রাত সোয়া ১১টার দিকে রাজধানীর কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পারিবারিক সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


জানা যায়, গত ৬ জুন ক্যাম্পাস থেকে ঢাকায় যাওয়ার পথে মাগুরার অদূরে বাস দুর্ঘটনার কবলে পড়েন তিনি। এতে তিনি মারাত্মকভাবে আহত হলে তাকে প্রথমে মাগুরা সদর হাসপাতালে নেয়া হয়। পরে শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয় তাকে। সেখানে ২৪ ঘণ্টা পর জ্ঞান ফিরলে অবস্থার কিছুটা উন্নতি হয়। তবে শনিবার থেকে আবারো অবস্থার অবনতি হয়। পরে রাত সোয়া ১১টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।


তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা ও কর্মচারীরা।


মরহুমের জানাজা আজ (রবিবার) বাদ আসর ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।


উল্লেখ্য, ড. শোয়াইব আহমাদ ইসলামী বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম হিসেবে যোগদান করেন। দীর্ঘ ২৬ বছরের অধিক সময় ধরে তিনি ইমাম হিসেবে দায়িত্ব পালন করেন।


তিনি বিশ্ববিদ্যালয়ের আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. খোন্দকার আবদুল্লাহ জাহাঙ্গীরের সহচর ও আস-সুন্নাহ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন। ইমামতির পাশাপাশি তিনি ধর্ম প্রচার, অর্থসহ আল কোরআন ও সালাত শিক্ষা, হিফযুল কোরআন কোর্স, ইংরেজি ও আরবি ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করতেন।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com