অর্ধযুগ পর চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৯:৩২
অর্ধযুগ পর চাকরি ফিরে পেলেন ইবি শিক্ষক
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চাকরিচ্যুত হওয়ার অর্ধযুগ পরে চাকরি ফিরে পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান। গত বুধবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে স্বপদে পুনর্বহাল করা হয়। এর আগে গত সোমবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৫৯ তম সিন্ডিকেট সভায় এ সিন্ধান্ত গৃহীত হয়।


জানা যায়, আসাদুজ্জামান ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরে তিনি সহকারী অধ্যাপক পদে পদোন্নতি পান এবং ২০১৫ সালে বিভাগের সভাপতির দয়িত্ব পান।


২০১৭ সালে আসাদুজ্জামানের উপর ক্ষমতার অপব্যবহার ও এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। পরে একই বছরের ১৬ এপ্রিল তাকে তার পদ থেকে চাকরিচ্যুত করা হয়। বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে এ সিদ্ধান্ত হয়।


পরে তিনি চাকরি ফিরে পাওয়ার জন্য হাইকোর্টে রিট করেন। গত ৩১ জানুয়ারি বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খাইরুল আলম এর রায় প্রদান করেন।


রায়ে উল্লেখ করা হয়, আসাদুজ্জামানের উপর অভিযোগ আসার পরে তাকে কারণ দর্শানোর সুযোগ না দিয়েই চাকরিচ্যুত করা হয়েছে। এছাড়া আসাদুজ্জামানের বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছিলো তার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেছে যে, অভিযোগকারী আবেদনকারীর বিরুদ্ধে কোনো সাক্ষী হাজির করতে ব্যর্থ হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে অভিযোগকে হয়রানিমূলক বলে উল্লেখ করা হয়। একইসাথে আসাদুজ্জামানকে তার পদে পূনঃবহাল করার নির্দেশনা প্রদান করা হয় এ রায়ে।


উক্ত রায়ের নির্দেশনা অনুযায়ী গত ২৯ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৫৯ তম সিন্ডিকেট সভায় তাকে স্বপদে পূনঃবহাল করা হয়। পদচ্যুতির তারিখ (২০১৭ সালের ১৬ এপ্রিল) হতে তাকে স্বপদে পূনঃবহাল করা হয়।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, মহামান্য হাইকোর্ট তার পক্ষে রায় দিয়েছে। এবং মহামান্য হাইকোর্টের নির্দেশেই তাকে স্বপদে পুনঃবহাল করা হয়েছে।


এবিষয়ে সহকারী অধ্যাপক আসাদুজ্জামান বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর নিকট শুকরিয়া। আমি সম্মানের সহিত পদটি ফিরে পেয়েছি। তখন আমার প্রতি অবিচার করা হয়েছিল, উচ্চ আদালতে সুবিচার পেয়েছি এবং আমি যোগদান করেছি।


বিবার্তা/জায়িম/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com