ঢাবি উপাচার্যের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ
প্রকাশ : ০৩ মে ২০২৩, ১৯:৪৭
ঢাবি উপাচার্যের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি দলের সাক্ষাৎ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণ কোরিয়ার কিয়ংপুর ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. ওহসেক কওন-এর নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন।


বুধবার, ৩ মে উপাচার্যের কার্যালয়ে তারা এ সাক্ষাৎ করেন।


সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং কিয়ৎপুক ন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে চলমান যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার ব্যাপারে আলোচনা করেন।


দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োলজিক্যাল সায়েন্সেস (এনআইবিআর)-এর আর্থিক সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগ এবং কিয়ংপুরু ন্যাশনাল ইউনিভার্সিটি পরিচালিত যৌথ গবেষণা প্রকল্পের অগ্রগতি নিয়েও বৈঠকে আলোচনা করা হয়।


উল্লেখ্য, শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার লক্ষ্যে এই দুই বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইতোমধ্যেই একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য উপাচার্য অতিথিদের ধন্যবাদ জানান।


প্রতিনিধি দলের সদস্যরা সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগ আয়োজিত 'জীববৈচিত্র্য গবেষণায় আন্তর্জাতিক সহযোগিতা' শীর্ষক সেমিনারে অংশ নেন।


বিবার্তা/ফারুক/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com