চতুর্থ গণবিজ্ঞপ্তিতে অনিয়মের অভিযোগে আইনি নোটিশ
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৩, ২০:৫৭
চতুর্থ গণবিজ্ঞপ্তিতে অনিয়মের অভিযোগে আইনি নোটিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক নিয়োগে নানা অনিয়ম, ভুল এবং প্রার্থীদের হয়রানির অভিযোগের ন্যায়বিচার চেয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) আইনি নোটিশ প্রদান করা হয়েছে।


মঙ্গলবার (৪ এপ্রিল) ঢাকা জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আসিবুর রহমান আসিফ এ নোটিশ প্রেরণ করেন। এ নিয়ে অ্যাড. আসিবুর রহমান আসিফ জানান, এনটিআরসিএ’র চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক নির্বাচনের ক্ষেত্রে যে অনিয়ম হয়েছে, তা নিয়ে কোন সন্দেহ নেই। তারা সূচনালগ্ন থেকে ভালো কাজ করলেও চতুর্থ গণবিজ্ঞপ্তির বেলায় তারা তাদের প্রচলিত নীতিমালার কোন তোয়াক্কা করেনি। নোটিশে এসব বিষয়ের সমাধান চাওয়া হয়েছে।


এই আইনজীবী বলছেন, যদি এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে কোন ব্যবস্থা গ্রহণ করতে না পারে তাহলে ন্যায় বিচার নিশ্চিত করতে আমরা উচ্চ আদালতের দ্বারস্ত হবো। শিক্ষকদের সাথে চতুর্থ গণবিজ্ঞপ্তি নিয়ে এনটিআরসিএ যা করেছে তা অন্যায় জানিয়ে তিনি বলেন, নোটিশে আমরা তিনজন শিক্ষকের বিস্তারিত দাবি সংযোজন করেছি; উচ্চ আদালতে যদি আমাদের যেতে হয়, তাহলে ভুক্তভোগী অন্যান্য শিক্ষকদের দাবিও আমরা তার সাথে সংযুক্ত করবো এবং তাদের ন্যায়বিচার প্রাপ্তি নিশ্চিত করতে উচ্চ আদালতে তাদের বক্তব্য তুলে ধরবো। শিক্ষকদের ন্যায় অধিকার আদায়ে সে রিটে ভুক্তভোগী শিক্ষকদের যু্ক্ত হওয়ার আহ্বান তার।


প্রসঙ্গত, ২০২২ সালের ২২ ডিসেম্বর ৬৮ হাজার ৩৯০ জন শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ৫০৮ জন এবং মাদরাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি স্কুল-কলেজে ৩৬ হাজার ৮৮২ জন নিয়োগ দেওয়ার কথা জানানো হয়। গত ২৯ ডিসেম্বর থেকে আবেদন শুরু হয়ে চলতি বছরের ২৯ জানুয়ারি পর্যন্ত চলে। এক লাখের বেশি চাকরি প্রার্থী শিক্ষক হওয়ার আবেদন করেন।


আবেদনকৃতদের তথ্য যাচাই-বাছাই শেষে ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থীকে নিয়োগের জন্য প্রাথমিকভাবে সুপারিশ করা হয়েছে। সুপারিশের ফল প্রকাশের পর থেকেই নিবন্ধনধারীরা নানা অভিযোগ জানিয়ে ফল বাতিলের দাবি করেছেন।


বিবার্তা/রাসেল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com