প্রাথমিক শিক্ষকদের বিভাগীয় পর্যায়ে বদলির আবেদন শুরু
প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ১১:৫৫
প্রাথমিক শিক্ষকদের বিভাগীয় পর্যায়ে বদলির আবেদন শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের আন্তঃবিভাগ বদলির আবেদন ২৬ মার্চ, রবিবার শুরু হচ্ছে। এর মাধ্যমে দেশের এক বিভাগ থেকে অন্য বিভাগে বদলি হওয়ার সুযোগ পাচ্ছেন শিক্ষকরা।


এ কার্যক্রম চলবে আগামী ২৮ মার্চ পর্যন্ত। অনলাইনে নির্ধারিত ওয়েবসাইটে dpe.gov.bd লগইন করে শিক্ষকরা আবেদন করতে পারবেন। তবে বদলির আবেদন সিটি করপোরেশন এলাকায় করা যাবে না। আগামী ৩১ মার্চের মধ্যে বদলি কার্যক্রম শেষ করতে শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।


আন্তঃবিভাগ বদলিতে শিক্ষকরা সর্বোচ্চ তিনটি স্কুল পছন্দের সুযোগ পাবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন সুলতানার সই করা অফিস আদেশে বলা হয়েছে, ২৯ মার্চ উপজেলা শিক্ষা কর্মকর্তারা প্রয়োজনীয় কার্যক্রম শেষ করবেন।


৩১ মার্চ বদলির সব কার্যক্রম সম্পন্ন করবেন বিভাগীয় উপ-পরিচালকরা। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শর্ত দিয়েছে, শিক্ষকরা তিনটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। একটি বা দুটি বিদ্যালয়ও পছন্দ করা যাবে। বদলির আদেশ জারি হলে বাতিলের আবেদন গ্রহণযোগ্য হবে না।


যাচাইকারী কর্মকর্তাদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে গত ২২ ডিসেম্বর জারি করা সর্বশেষ সংশোধিত সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা অনুযায়ী শিক্ষকদের বদলির আবেদন ও কাগজপত্র যাচাই করতে হবে।


কর্মকর্তাদের সতর্কতার সঙ্গে যাচাই করতে হবে। যাচাই করে পাঠানোর পর তা পুনঃবিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।


আবেদনকারী শিক্ষকের পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় তাই কোনো হস্তক্ষেপের সুযোগ নেই বলেও জানিয়েছে অধিদপ্তর।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com