৪১তম বিসিএসে বাড়ছে ৩৭০ পদ
প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৭:৫৬
৪১তম বিসিএসে বাড়ছে ৩৭০ পদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৪১তম বিসিএসে পাঁচ ক্যাডারে ৩৭০টি পদ বাড়ছে। বিজ্ঞপ্তিতে এসব ক্যাডারে পদসংখ্যা ছিল মাত্র ৬৭টি। এখন তা বেড়ে দাঁড়াবে ৪৩৭টি। ফলে পদ বাড়বে ৩৭০টি। জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে একটি চিঠি সরকারি কর্ম কমিশনে (পিএসসি) পাঠানো হবে।


এর ফলে ৪১তম বিসিএসে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন ক্যাডার নিয়োগ দেওয়ার কথা বলা হলেও এখন তা বেড়ে দাঁড়াবে ২ হাজার ৫০৫ জন।


মন্ত্রণালয়ের এ সংক্রান্ত একটি চিঠিতে দেখা গেছে, সহকারী ডেন্টাল সার্জন নিয়োগ পাবেন ১৪১ জন। বিজ্ঞপ্তিতে সহকারী ডেন্টালের পদসংখ্যা ছিল ৩০টি। পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিয়োগ পাবেন ১৬৯ জন। বিজ্ঞপ্তিতে পদসংখ্যা ছিল ৪টি। বিসিএস (বন) ক্যাডারে পদসংখ্যা বেড়ে হয়েছে ১৬টি। মৎস্য ক্যাডারে বেড়ে হয়েছে ৩৩টি। রেলওয়েতে পদ বেড়ে হয়েছে ১১টি।


গত ডিসেম্বরে ৪১তম বিসিএসের ভাইভা শুরু হয়। এই ভাইভা এখনো চলছে। এই বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী, সবচেয়ে বেশি ক্যাডার নেওয়া হবে শিক্ষায়। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে বিসিএস সাধারণ শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। শিক্ষার পর বেশি নিয়োগ হবে প্রশাসন ক্যাডারে, ৩২৩ জন। এ ছাড়া পুলিশে নেওয়া হবে ১০০ জন।


বিবার্তা/রাসেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com