১৬তম বিজেএস বিজ্ঞপ্তিতে মানা হয়নি ব্যাকডেট বয়সসীমা, প্রতিবাদে মানববন্ধন
প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১৮:১৯
১৬তম বিজেএস বিজ্ঞপ্তিতে মানা হয়নি ব্যাকডেট বয়সসীমা, প্রতিবাদে মানববন্ধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

১৬তম বিজেএস নিয়োগ বিজ্ঞপ্তিতে বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে সরকারের ছাড় দেওয়া ব্যাকডেট বয়সসীমা মানা না হওয়ার ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরআগে একই দাবিতে রবিবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট এম নোমান হোসাইন (তালুকদার) ছয়জন প্রার্থীর পক্ষে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান, সচিব ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিগ্যাল নোটিশ দেন। যে সকল প্রার্থীর পক্ষে লিগ্যাল নোটিশ দেওয়া হয়েছে, তারা হলেন- মো. শরীফুল হাসান, লাভলু মন্ডল, নেছারুল করিম, মো. জাকির হোসেন, সাথী সাহা এবং মোহাম্মদ রাশেল।


মানববন্ধনে চাকরিপ্রার্থী শিক্ষার্থীরা বলেন,গত ৭/২/২০২৩ ইং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন ১৬ শ বিজেএস পরীক্ষায় বিজ্ঞপ্তি প্রকাশ করে।উক্ত বিজ্ঞপ্তিতে বয়সসীমা ০১/০১/২০২৩ খ্রিস্টাব্দে অনধিক ৩২ বছর উল্লেখ করা হয় কিন্তু করোনা মহামারীর জন্য সরকারি চাকরি প্রত্যাশিদের জনপ্রশাসন মন্ত্রনালয়(বিসিএস ব্যতীত) বয়স ছাড় প্রদান করে যার পরিপ্রেক্ষিতে গত ১৪ শ বিজেএস পরীক্ষা বিজ্ঞপ্তি ২৫/৩/২০২০ ইং বয়সসীমা উল্লেখ করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন বিজ্ঞপ্তি প্রকাশ করে।


তারা বলেন,বিগত ২২সেপ্টেম্বর ২০২২ জনপ্রশাসন মন্ত্রনালয় বয়স ছাড়ের সময়সীমা উল্লেখপূর্বক ৩০/৬/২০২৩ ইং পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা পুনরায় ২৫/৩/২০২০ ইং তারিখে নির্ধারন করে যার স্মারক নং ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭.২০.১৪৯ (২২সেপ্টেম্বর ২০২২ ইং), উক্ত বিজ্ঞপ্তির আলোকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বয়স ছাড় সংক্রান্ত সংশোধনীসহ পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে।(বিআর পিডি সার্কুলার লেটার নং ৪৩) কিন্তু বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন উক্ত বয়স ছাড়ের প্রজ্ঞাপনের বয়সসীমা অনুসরণ না করে বিজ্ঞপ্তি প্রকাশ করে যাতে আমরা করোনাসময় বয়স উত্তীর্ণ শিক্ষার্থীগণ ভুক্তভোগী হই।


দাবি জানিয়ে তারা বলেন, দাবি বাস্তবায়নের লক্ষ্যে জুডিশিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান মহোদয়ের নিকট আকুল আবেদন আমাদের ১৬ শ বিজেএস পরীক্ষায় বয়সসীমা ২৫/৩/২০২০ নির্ধারণ করে আবেদনের সুযোগ দানে আপনার সুদৃষ্টি আকর্ষণ করছি।


মানববন্ধন ও লিগ্যাল নোটিশ দেওয়ার বিষয়ে ঢাবির আইন বিভাগের সাবেক শিক্ষার্থী ও চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক শরিফুল হাসান শুভ বিবার্তাকে বলেন, আমরা আমাদের যৌক্তিক দাবির বিষয়ে ইতোমধ্যে লিগ্যাল নোটিশ দিয়েছি। আজকে মানববন্ধনেও আমাদের দাবি জানিয়েছি।আশা করছি, শীঘ্রই এর সমাধান করা হবে। অন্যথায়, আমরা রাজপথে নামতে বাধ্য হবো।


বিবার্তা/রাসেল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com