রাবিতে শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষ: পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন
প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ০০:০০
রাবিতে শিক্ষার্থী-এলাকাবাসী সংঘর্ষ: পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি মোতায়েন
রাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাসের সিটে বসাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সংঘর্ষ চলাকালীন সময়ে পুলিশ ফাঁড়ি ও দোকানে আগুন দেয়া হয়েছে। উভয়পক্ষের সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে।


দীর্ঘ ৪ ঘণ্টা পার হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় বিজিবির সাত প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। বিজিবি সদস্যরা বর্তমানে বিনোদপুর বাজারে অবস্থান করছেন।


জানা যায়, রাত ১০টার দিকে পরিস্থিতি কিছুটা শান্ত হলেও রাত সোয়া ১০টার দিকে আবারও ক্যাম্পাসের বাইরে বেরিয়ে পড়েন শিক্ষার্থীরা। এসময় তারা বিক্ষোভ করেন। একপর্যায়ে ক্যাম্পাস সংলগ্ন বিনোদপুর বাজারে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। স্থানীয়রা বিনোদপুর বাজারসংলগ্ন বিশ্ববিদ্যালয়ের প্রাচীরের বাইরে থেকে শিক্ষার্থীদের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করছেন।


সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের অন্তত শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম।


আহত শিক্ষার্থীদের অনেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন, আবার অনেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া একজন স্থানীয় আহত হওয়ার খবর জানা গেছে। তাৎক্ষণিকভাবে আহত শিক্ষার্থীদের নাম জানা যায়নি।


বিবার্তা/এসএ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com