প্রাথমিকের প্রধান শিক্ষক বদলি এপ্রিলে
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১০:১৭
প্রাথমিকের প্রধান শিক্ষক বদলি এপ্রিলে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক বদলি কার্যক্রম আবারও শুরু হতে যাচ্ছে। চলমান সহকারী শিক্ষক বদলি শেষে আগামী এপ্রিল থেকে অনলাইন মাধ্যমে এ বদলি কার্যক্রম শুরু করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) থেকে জানা গেছে।


ডিপিইর সংশ্লিষ্টরা জানান, গত বছরের ডিসেম্বর থেকে অনলাইনে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদলি শুরু হয়েছে। বর্তমানে আন্তঃউপজেলার মধ্যে বদলি কার্যক্রম চলছে। এরপর আন্তঃজেলার বদলি শুরু করা হবে। আগামী মার্চের মধ্যে এ স্তরের শিক্ষকদের বদলি কাজ শেষ করা হবে। এরপর প্রধান শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু হবে।


জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত তিন বছর প্রধানশিক্ষক বদলি কার্যক্রম স্থগিত ছিল। ফলে গত তিন বছর ধরে প্রায় চার হাজার আবেদন জমা হয়েছে। তবে এসব আবেদন বাতিল হবে। বদলি হতে আগ্রহী প্রধানশিক্ষকদের নতুনভাবে অনলাইনে আবেদন করতে হবে। যারা যোগ্য তারা বদলির জন্য মনোনীত হবেন।


এ বিষয়ে জানতে চাইলে ডিপিইর মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, সহকারী শিক্ষক বদলি চলমান রয়েছে। এটি শেষ হলে অনলাইনে প্রধান শিক্ষক বদলি কার্যক্রম শুরু করা হবে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়ে শিক্ষকদের কাছে আবেদন চাওয়া হবে। আবেদনকারীদের মধ্যে যোগ্যদের পছন্দের স্থানে বদলি করা হবে।


বিবার্তা/রাসেল/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com