এসএসসির ফরম পূরণের সুযোগ সোমবার পর্যন্ত
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২৩, ১৭:৩৯
এসএসসির ফরম পূরণের সুযোগ সোমবার পর্যন্ত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী সোমবার (১৬ জানুয়ারি) পর্যন্ত অনলাইনে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণের সুযোগ পাবেন শিক্ষার্থীরা। মূল ফি’য়ের সঙ্গে ১০০ টাকা জরিমানা বা বিলম্ব ফি দিয়ে তারা এ সময়ের মধ্যে ফরম পূরণ করতে পারবেন। আর আগামী মঙ্গলবার (১৭ জানুয়ারি) পর্যন্ত ফরম পূরণের ফি জমা দেয়া যাবে।


এরআগে গত ৯ জানুয়ারি ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে এসএসসি ও দাখিলের ফরম পূরণের সময় শেষ হয়েছিলো। কিন্তু সে সময় সোমবার (১৬ জানুয়ারি) পর্যন্ত বাড়ানো হয়েছে।


গত ১৮ ডিসেম্বর এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। জরিমানা ছাড়া ৪ জানুয়ারি পর্যন্ত ফরম পূরণের সুযোগ পেয়েছিলেন শিক্ষার্থীরা। আর ১০০ টাকা বিলম্ব ফি বা জরিমানা দিয়ে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত এসএসসি ও দাখিলের ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছিলো।


বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ২ হাজার ১৪০ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ২ হাজার ২০ টাকা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ২ হাজার ২০ টাকা ফি নিতে প্রতিষ্ঠানগুলোকে বলেছে শিক্ষা বোর্ডগুলো। এ ফিয়ের মধ্যে ব্যবহারিক ফিসহ কেন্দ্র ফি অন্তর্ভুক্ত বলেও জানিয়েছে বোর্ড। বর্ধিত সময়ে ফরম পূরণে অতিরিক্ত ১০০ টাকা দিতে হবে শিক্ষার্থীদের।


বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে দাখিলের ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ২ হাজার ৩০৫ টাকা ফি নেয়া হবে। আর সাধারণ, মুজাব্বিদ ও হিফজুল কুরআন বিভাগের পরীক্ষার্থীদের জন্য মোট ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২৫ টাকা। এ ফিয়ের মধ্যে ব্যবহারিক ফিসহ কেন্দ্র ফি অন্তর্ভুক্ত বলেও জানিয়েছে বোর্ড। দাখিল পরীক্ষার্থীদেরও বর্ধিত সময়ে ফরম পূরণে ১০০ টাকা বিলম্ব ফি দিতে হবে।


বিবার্তা/রাসেল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com