ফসলি জমি থেকে মাটি বিক্রি করায় ৭০ হাজার জরিমানা
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ০০:৪৪
ফসলি জমি থেকে মাটি বিক্রি করায় ৭০ হাজার জরিমানা
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজবাড়ী জেলার গোয়ালন্দে ফসলি জমি থেকে মাটি কেটে ইটভাটাসহ বিভিন্ন স্থানে বিক্রি ও বহনের দায়ে চালকসহ ৩টি ড্রাম ট্রাক ও চালকসহ ভেকুর ব্যাটারি জব্দ করেছে উপজেলা প্রশাসন।


২৭ মার্চ, বুধবার বেলা ১১টার দিকে উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের কেউটিল এলাকায় ফসলি জমি থেকে মাটি কাটা অবস্থায় ৩টি ড্রাম ট্রাক, ৩ জন চালক, ভেকুর চালকসহ ভেকুর ব্যাটারি জব্দ করে উপজেলায় নিয়ে আসা হয়।


গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র জানান, অনুমতি ছাড়া অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলন প্রতিরোধ এবং সড়কে জানমালের নিরাপত্তা ও সড়কের ক্ষতিরোধ নিশ্চিত করতে অভিযান চালিয়ে ৩টি মাটিবাহী চালকসহ ড্রাম ট্রাক, ভেকুর চালকসহ ব্যাটারি জব্দ করা হয়েছে।


পরে ভ্রাম্যমাণ আদালতে ৩টি ট্রাকের মালিককে ৬০ হাজার টাকা ও ভেকুর মালিককে ১০ হাজার টাকা করে মোট ৭০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তারা যেন অনুমতি ব্যতীত কোন ফসলি জমি, পুকুর থেকে মাটি কেটে বিক্রি না করে এ মর্মে মুচলেকা নিয়ে সতর্ক করে দেয়া হয়।


তিনি আরো জানান, উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে দিনে বা রাতে কোনো প্রকার মাটি বা বালু কেটে বিক্রি করা যাবে না। উপজেলা প্রশাসন এ বিষয়ে সব সময় কড়া নজরদারি রেখেছে। এছাড়া তিনি মাটিখেকোদের হুঁশিয়ারি দিয়ে বলেন, মাটি ও ড্রেজিং ব্যবহার করে যারা এ কাজে সংযুক্ত আছেন তাদেরকে আটক করে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


অভিযানে গোয়ালন্দ ঘাট থানা পুলিশের একটি দল অংশগ্রহণ করে।


বিবার্তা/মিঠুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com