রাজধানীতে গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১০:১০
রাজধানীতে গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর খিলগাঁও থানার বনশ্রী এলাকার একটি বাসা থেকে জবা আক্তার যুথি (১৩) নামে এক গৃহকর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় ওই বাসার গৃহকর্তা সফটওয়্যার ইঞ্জিনিয়ার শাকিন উল আলম ও গৃহকর্ত্রী ইন্টার্ন চিকিৎসক নূরই জান্নাতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।


জানা যায়, গৃহকর্মী জবা জয়পুরহাট সদরের হালপট্টি পুরানা পৈইল গ্রামের জুয়েল মন্ডলের মেয়ে।


শুক্রবার (২৬ এপ্রিল) রাত ১০টার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে অচেতন অবস্থায় জবাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়।পরে রাত ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়।


বিষয়টি নিশ্চিত করেছেন খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম। তিনি বলেন, আমরা ৯৯৯-এ খবর পেয়ে খিলগাঁও থানার বনশ্রীতে একটি বাড়ির তৃতীয় তলায় যাই। সেখানে গিয়ে জবা আক্তার যুথি নামে ওই গৃহকর্মীকে গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাই। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক মেয়েটিতে মৃত ঘোষণা করেন।


উপ-পরিদর্শক এসআই আব্দুর রহিম আরও বলেন, গত এক বছর আগে শাকিন উল আলম ও নূরই জান্নাতের বাসায় গৃহকর্মীর কাজে আসে জবা আক্তার। রাতে তারা বাসায় এসে ওই গৃহকর্মীকে খুঁজে না পেয়ে পাশের রুমে গিয়ে দেখতে পায় জবা গলায় ওড়না পেঁচিয়ে ফ্যানের সঙ্গে ঝুলে আছে।


প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ওই গৃহকর্মীকে বকাঝকা দেওয়ায় এই ঘটনা ঘটে থাকতে পারে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাসার গৃহকর্তা এবং গৃহকর্ত্রীকে থানায় নিয়ে আসা হয়েছে। এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা সেটি আমরা খতিয়ে দেখছি। আমরা তার পরিবারকে বিষয়টি জানিয়েছি। মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com