তুরাগে গ্রিল কেটে ডাকাতি, গ্রেফতার ৪
প্রকাশ : ২৩ মার্চ ২০২৪, ১৬:২৭
তুরাগে গ্রিল কেটে ডাকাতি, গ্রেফতার ৪
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্রিল কেটে বাসায় ঢুকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করা চক্রের প্রধানসহ চার জনকে গ্রেফতার করেছে রাজধানীর তুরাগ থানা পুলিশ।


গ্রেফতারকৃতরা হলেন- চক্রের প্রধান মো. ইকবাল হোসেন, মো. আনিসুর রহমান আশিক, মো. সজিব মিয়া ও বিশ্বজিৎ তালুকদার পার্থ।


গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত একটি ম্যাগাজিন সংযুক্ত পিস্তল, একটি চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লুঙ্গি, একটি কান টুপি, একটি ব্যাগ ও লুণ্ঠিত ১৪ আনা ৩ রতি ওজনের একটি স্বর্ণের চেইন জব্দ করা হয়।


২৩ মার্চ, শনিবার তুরাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আবু সাইদ মিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।


তিনি জানান, গত ২ ফেব্রুয়ারি তুরাগের নয়ানিচালা গ্রামের একটি বাড়িতে ও ৩ মার্চ তুরাগের ধউর এলাকার একটি বাসায় গ্রিল কেটে বাসায় ঢুকে ডাকাতির ঘটনা ঘটে। উভয় ঘটনায় তুরাগ থানায় পৃথক দুটি মামলা হয়। মামলা দুটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তদের অবস্থান শনাক্ত করে তুরাগ থানা পুলিশ। এরপর তুরাগ থানার পুলিশ টিম গত ৩ মার্চ ধউর এলাকায় অভিযান চালিয়ে মো. আনিসুর রহমান আশিককে গ্রেফতার করে।


তার দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১০ মার্চ ময়মনসিংহের তারাকান্দা থানা এলাকায় অভিযান চালিয়ে মো. সজিব মিয়াকে গ্রেফতার করা হয়।


তাদের দেওয়া তথ্য অনুযায়ী টঙ্গী চেরাগ আলী মার্কেটে অভিযান চালিয়ে লুণ্ঠিত স্বর্ণালংকার বিক্রির দোকানদার বিশ্বজিৎ তালুকদার পার্থকে গ্রেফতার করা হয়।


এ সময় তার দোকান থেকে ১৪ আনা ৩ রতি ওজনের একটি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়। যা ডাকাতি করে এনে তার দোকানে বিক্রি করা হয়েছিল।


তিনি আরও জানান, গ্রেফতার তিন অভিযুক্তকে আদালতে পাঠানো হলে মো. আনিসুর রহমান আশিক ও মো. সজিব মিয়া আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্য এবং তথ্য প্রযুক্তির সহায়তায় শুক্রবার সিলেট মহানগরের জালালাবাদ থানার বাদাঘাট বাজারে অভিযান চালিয়ে দুটি ডাকাতির ঘটনার প্রধান অভিযুক্ত মো. ইকবাল হোসেনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত পৌনে দুটায় তুরাগের ধউর এলাকায় তার বাসায় অভিযান চালিয়ে ডাকাতিতে ব্যবহৃত একটি ম্যাগাজিন সংযুক্ত পিস্তল, একটি চাপাতি, একটি সুইচ গিয়ার চাকু, একটি লুঙ্গি, একটি কান টুপি ও একটি ব্যাগ উদ্ধার করা হয়।


গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা গ্রিল কেটে বাসা-বাড়িতে ডাকাতি করার পাশাপাশি রাস্তা-ঘাটেও অস্ত্র দেখিয়ে ডাকাতি করতো। গ্রেফতার মো.ইকবাল হোসেনেরর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এছাড়াও সে তুরাগ ও আশুলিয়া থানার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com