বেইজিং পৌঁছে স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে চীনের মন্ত্রীর বৈঠক
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ০০:৪৪
বেইজিং পৌঁছে স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে চীনের মন্ত্রীর বৈঠক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তিনদিনের এক সফরে চিনের রাজধানী বেইজিং পৌঁছেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। বেইজিং পৌঁছেই তিনি চীনের হাউজিং অ্যান্ড আরবান-রুরাল ডেভেলপমেন্ট মন্ত্রণালয়ের মন্ত্রী নি হং সহ মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেছেন।


বৈঠকে উভয় মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের ধরনে মিল থাকায় সহযোগিতার ক্ষেত্র খুঁজে বের করে বিনিয়োগের ওপর গুরুত্বারোপ করা হয়।


২৮ এপ্রিল, রবিবার স্থানীয় সরকার মন্ত্রী বেইজিং পৌঁছান। পরে একই দিন তার মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বৈঠকে বাংলাদেশ ও চীনের এই দুই মন্ত্রণালয়ের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের ফলে উভয় দেশই লাভবান হতে পারে বলেও জানানো হয়।


এছাড়া পানি শোধনাগার প্রকল্পসহ ঢাকা ওয়াসার বিভিন্ন প্রকল্পে বিনিয়োগ বিষয়েও আলোচনা করেন দুই মন্ত্রী।


সাক্ষাৎকালে স্থানীয় সরকার মন্ত্রী চীনের হাউজিং অ্যান্ড আরবান-রুরাল ডেভেলপমেন্ট মন্ত্রণালয়ের মন্ত্রী নি হংকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান। চীনের মন্ত্রী আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ ভ্রমণ করার বিষয়ে সম্মতি প্রদান করেন।


বৈঠকে আরো উপস্থিত ছিলেন চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন, কমার্শিয়াল কাউন্সিলর মো. মনসুর উদ্দীন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, মন্ত্রীর একান্ত সচিব মো. নাসির উদ্দিন।


চীনের প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন ডিপার্টমেন্ট অফ আরবান ডেভেলপমেন্ট এর ডাইরেক্টর জেনারেল হু জিয়ান, ডিপার্টমেন্ট অফ ভিলেজ এন্ড টাউনশিপ ডেভেলপমেন্টের ডাইরেক্টর জেনারেল নিয়ু জাংবিন, ডিপার্টমেন্ট অফ বিল্ডিং, এনার্জি, ইফিশিয়েন্সি এন্ড সায়েন্স এন্ড টেকনোলজি এর ডেপুটি ডাইরেক্টর জেনারেল মিস জাং ইয়ান, চায়না মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কর্পোরেশনের প্রধান ম্যানেজার ফাং ইয়ানশুয়ি, ডিপার্টমেন্ট অফ প্ল্যানিং, ফিন্যান্স এন্ড ফরেন অ্যাফেয়ার্স এর ডিভিশন চিফ লি জি, ডিপার্টমেন্ট অফ প্ল্যানিং, ফিন্যান্স এন্ড ফরেন অ্যাফেয়ার্স এর প্রজেক্ট অফিসার লিউ জু।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com