সংগীত শিল্পী নুরুল আলম লাল আর নেই
প্রকাশ : ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩১
সংগীত শিল্পী নুরুল আলম লাল আর নেই
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত ও উত্তর আমেরিকার খ্যাতিমান সংগীত শিল্পী, শিক্ষক নুরুল আলম লাল মৃত্যুবরণ করেছেন।


স্থানীয় সময় রবিবার (২৮ এপ্রিল) বিকেলে টরন্টোর স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।


তার মৃত্যুর খবরে কানাডার বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তিনি স্ত্রী সংগীত শিল্পী তামান্না আলম, দুই ছেলে কণ্ঠশিল্পী তানভীর আলম সজীব ও তবলাবাদক তানজীর আলম রাজীবসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।


বগুড়ার সন্তান নুরুল আলম লাল বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় তিনি ও তার স্ত্রী তামান্না আলম গলায় হারমোনিয়াম ঝুলিয়ে গ্রামে-গঞ্জে ঘুরে ঘুরে গান গেয়ে মানুষকে মুক্তিযুদ্ধে অনুপ্রাণিত করেছেন।


নুরুল আলম লাল ১৯৯৮ সালে টরন্টোতে বসবাস শুরু করেন এবং সংগীত স্কুল ‘সঙ্গীতা’ প্রতিষ্ঠা করেন। প্রবাসে বাংলা সংস্কৃতি চর্চার বিকাশ করে নতুন প্রজন্মের কাছে বাংলা গান পৌঁছে দেওয়ার ব্রত নিয়ে নিরলস পরিশ্রম করে যান তিনি।


তার মৃত্যুতে কানাডার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে। শোক বার্তায় সংগঠনগুলোর নেতারা বলেছেন, নুরুল আলম লাল টরন্টোর বাংলা সংস্কৃতি অঙ্গনে শুদ্ধেয় অভিভাবকের জায়গায় অধিষ্ঠিত হয়েছিলেন। তার মৃত্যুতে কমিউনিটি তার অভিভাবককে হারাল।


শিল্পী নুরুল আলম লালের জানাজা সোমবার (২৯ এপ্রিল) জোহরের নামাজের পর (১টা ৪৫ মিনিট) স্কারবোরোর ৪৪১ নাগেট অ্যাভিনিউতে অবস্থি নাগের মসজিদে অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে সর্বসাধারণের শেষ শ্রদ্ধা জানানোর ব্যবস্থা থাকবে। পরে পিকারিংয়ে দাফন করা হবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com