হাতিরপুলের রাজ কমপ্লেক্সে নেই ভেন্টিলেশন-ফায়ার এক্সিট
প্রকাশ : ১৪ মার্চ ২০২৪, ২২:২৫
হাতিরপুলের রাজ কমপ্লেক্সে নেই ভেন্টিলেশন-ফায়ার এক্সিট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এবং নৌবাহিনীর দুইটি ইউনিট মিলে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর হাতিরপুলের রাজ কমপ্লেক্স ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক (মিডিয়া) শাহজাহান সিকদার।


তবে ভবনটির আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয় ফায়ার সার্ভিসকে। কারণ, ভবনটিতে ভেন্টিলেশন ব্যবস্থা নেই, ছিল না ফায়ার এক্সিটও। দেওয়াল ভেঙে ভেতরে ঢুকেছে ফায়ার সার্ভিস।


সরেজমিনে দেখা যায়, ভবনটির সামনে থেকে ছোট মনে হলেও পেছনে অনেক লম্বা। পুরো ছয়তলা ভবনের সামনের অংশ ব্যবহার করা হচ্ছিল কমার্শিয়াল হিসেবে। আর ভবনের পেছনের অংশ ব্যবহার করা হচ্ছিল আবাসিক হিসেবে। দ্বিতীয় তলায় আগুন লাগলেও ফায়ার সার্ভিসকে ভেতরে ঢোকার পথ খুঁজতেই অনেক সময় পেরিয়ে যায়।


ভবনটির কমার্শিয়াল কার্যক্রম পরিচালনা করছিলেন আমিরুল ইসলাম নামে এক ব্যক্তি। তাকে খুঁজেও ঘটনাস্থলে পায়নি ফায়ার সার্ভিস ও স্থানীয় পুলিশ। পরে বাধ্য হয়ে ভবনের একটি অংশ ভেঙ্গে ভেতরে প্রবেশ করতে হয় ফায়ার সার্ভিসকে।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. আনোয়ারুল হক বলেন, ভবনটির দ্বিতীয় তলায় আগুন লেগেছিল। এটি মূলত একটি কার্পেটের গোডাউন। রাবারের যে কার্পেটগুলো আছে, সেগুলো এখানে ভরপুর মজুদ রয়েছে। একই সঙ্গে এখানে কাপড়ও আছে।


তিনি বলেন, এখানে কোনো ভেন্টিলেশন সিস্টেম নেই। আমরা দুই পাশ দিয়ে দেওয়াল ভেঙে ভেতরে প্রবেশ করেছি। আগুনের সূত্র বের করতেই সময় লেগেছে। কারণ ভেতরে পর্যাপ্ত পরিমাণ জায়গা ছিল না।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com