দুর্গাপুরে নানা আয়োজনে শুরু হলো অমর একুশে বই মেলা
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৬
দুর্গাপুরে নানা আয়োজনে শুরু হলো অমর একুশে বই মেলা
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বই পড়ার প্রতি সাধারণ মানুষের উৎসাহ উদ্দীপনা জাগানোর লক্ষ্যে নেত্রকোণার দুর্গাপুরে তিনদিন ব্যাপী ‘অমর একুশে বই মেলা’ শুরু হয়েছে।


১৯ ফেব্রুয়ারি, সোমবার বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে এ মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম রকিবুল হাসান। পরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিবৃন্দ।


মেলায় ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের উপন্যাস, গল্প, কবিতা ও বিভিন্ন ইতিহাস ও ঐতিহ্যের বই স্থান পেয়েছে। মেলায় স্কুল কলেজের শিক্ষার্থীর সমাগম ছিলো লক্ষণীয়।


স্টল পরিদর্শন শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে ইউএনও এম রকিবুল হাসানের সভাপতিত্বে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, গীতিকবি সুজন হাজং, সহকারী কমিশনার মোস্তাফিজুর রহমান, কবি আব্দুল্লাহ হক এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক।


বক্তারা বলেন, একুশের বইমেলা বাঙালি সংস্কৃতি ও ভাষা প্রেমীদের মিলন মেলা। বইমেলার মাধ্যমে কবি-সাহিত্যিক-লেখকরা নিজেদের লেখার মাধ্যমে আমাদের সংস্কৃতি ও ভাষাকে দেশ-বিদেশে তুলে ধরেন। শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ধরেই বাংলাদেশে বইমেলা সম্প্রসারিত এবং সমৃদ্ধ হচ্ছে। জ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মাণে বই পড়ার কোনো বিকল্প নেই। মানুষের মাঝে জ্ঞানের আলো জ্বালাতে অবশ্যই বই পড়তে হবে।


এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জামাল তালুকদার, সাংবাদিক সমিতির সভাপতি দিলোয়ার হোসেন, কবি জীবন চক্রবর্তী প্রমুখ।


বিবার্তা/পলাশ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com