শিরোনাম
ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের
প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ২৩:৫৯
ব্যাটিং ব্যর্থতায় হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘরের মাঠে ভারত নারী দলকে দেড়শর আগে আটকে রেখেছিল বাংলাদেশ নারী দলের বোলাররা। সিলেটের ব্যাটিং সহায়ক উইকেটে লক্ষ্যটা ছিল মাঝারি। কিন্তু সেটা তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগ্রেসরা। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ফিফটির করলেও ম্যাচে ফিরতে পারেনি বাংলাদেশ।


২৮ এপ্রিল, রবিবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলে ভারত।


বাংলাদেশের লক্ষ্যে ছিল ১৪৬। কিন্তু বাংলাদেশ নারী দল করলো মাত্র ১০১ রান। ৪৫ রানে প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ভারত। এই ধরনের ম্যাচকে ক্রিকেটীয় ভাষায় বলে নো কম্পিটিশন ম্যাচ। হলো ঠিক তাই। হারের ব্যবধানই জানান দিচ্ছে এই ম্যাচে কোনো সময় বাংলাদেশ নারী দল জয়ের কাছাকাছিও ছিল না।


সিরিজ শুরুর আগে যে ব্যাটিং সমস্যার কথা বলেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি তারই প্রমাণ মিলল প্রথম ম্যাচেই। রান তাড়ায় নামা বাংলাদেশ দল পাওয়ার প্লেতেই মূলত ‘পাওয়ার লেস’ হয়ে পড়ে। ৬ ওভারে ৩০ রান তুলতেই নেই ৪ উইকেট। এর ঠিক এক বল পরেই আরেক উইকেটের পতন। ৩০ রানে ৫ উইকেট হারানোর পর বাংলাদেশের ব্যাটিং সেই যে খেই হারাল, আর দিশায় ফিরলো না।


একপ্রান্ত আঁকড়ে রেখে অধিনায়ক জ্যোতি কিছুটা চেষ্টা চালাচ্ছিলেন। ৪৮ বলে তার ৫১ রানের ইনিংস জানান দিলো এই উইকেটে এবং ভারতের এই বোলিং লাইনআপের বিরুদ্ধে চেষ্টা এবং স্কিল থাকলে বড় রান তোলা সম্ভব। কিন্তু দলের বাকিদের ব্যাটিংয়ে সেই চেষ্টা এবং স্কিলেরই যে বড় ঘাটতি ছিল। জ্যোতির ৫১ রানের পরে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর এলো ওপেনার মুরশিদা খাতুনের ব্যাটে, ১৩ রান।


টসে জিতে ব্যাটিং বেছে নেয়া ভারতের ১৪৫ রানের ইনিংসে যা মিললো তার নাম সম্মিলিত চেষ্টা। শুরুর পাঁচ ব্যাটারের মধ্যে চারজনই ডাবল ফিগারে পৌছালেন। ওপেনার শেফালি ভারমা ৩১, ওয়ান ডাউনে ইয়াস্তিকা ভাটিয়া ৩৬, মিডলঅর্ডারে অধিনায়ক হারমানপ্রীত কাউরের ২২ বলে ৩০ ও রিচা ঘোষের ১৭ বলে ২৩ রান ভারতের স্কোরকে দেড়শ’র কাছাকাছি নিয়ে গেল। বাংলাদেশের এই ভঙ্গুর ব্যাটিং লাইনআপের জন্য ম্যাচ জয়ের জন্য এটাই যে যথেষ্ট।


সংক্ষিপ্ত স্কোর: ভারত ১৪৫/৭ (২০ ওভারে, শেফালি ৩১, ইয়াস্তিকা ৩৬, হারমানপ্রীত ৩০, রিচা ঘোষ ২৩, রাবেয়া খাতুন ৩/২৩, মারুফা ২/১৩)। বাংলাদেশ: ১০১/৮ (২০ ওভারে, নিগার সুলতানা জ্যোতি ৫১, মুরশিদা ১৩, রেণুকা সিং ৩/১৮)। ফল: ভারত ৪৫ রানে জয়ী।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com