গৌরীপুরে পুরাতন কার্ডধারীদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি
প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৭:০৫
গৌরীপুরে পুরাতন কার্ডধারীদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি
গৌরীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+


ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নে ফ্যামিলী কার্ডের মাধ্যমে টিসিবি’র পণ্য পুরাতন কার্ডধারীদের মাঝে বিক্রি সম্পন্ন হয়েছে।


৬ জুন, মঙ্গলবার পুরাতন কার্ডধারীদের যাচাই-বাচাই করে তাদের মাঝে টিসিবি’র পণ্য বিক্রি করা হয়।


সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, মইলাকান্দা ইউনিয়নে পুরুষ-মহিলা ফ্যামিলী কার্ডের সংখ্যা ১৫২২ টি।


সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ বিক্রয় কাযর্ক্রম চলে। প্রতি লিটার সয়াবিন ১১০ টাকা, প্রতি কেজি ডাল ৭০ টাকা এবং ২ লিটার সয়াবিন ও ২ কেজি ডাল ৩৪০ টাকায় বিক্রি করা হয়।


উল্লেখ্য ৫ জুন, সোমবার এ পণ্য বিক্রি করার তারিখ নির্ধারণ ছিল। কিন্তু সরকারি নির্দ্দেশনা না মেনে ইউনিয়নের ওয়ার্ড মেম্বার মো. শাহজাহান নতুন কার্ড বিতরণ করেন। ফলে সোমবার বঞ্চিত পুরাতন কার্ডধারীরা টিসিবি'র পণ্যবাহী ট্রাক ইউনিয়নের মেসিডেন্গী নামক স্থানে আটকিয়ে রাখে।


খবর পেয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে পণ্যবহনকৃত ট্রাকটিকে উপজেলা পরিষদে ফিরিয়ে নেন। ইউনিয়নের সকল মেম্বার ও ডিলারকে নিয়ে ওই দিন বিকালে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আলোচনায় বসেন। এরপর পুরাতন কার্ডধারীদের মাঝে তালিকা যাচাই-বাচাই করে পণ্য বিক্রয় করার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তেই মঙ্গলবার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে পণ্য বিক্রয় করা হয়।


ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সোমবার টিসিবি কার্ড বিতরণে অনিয়ম-দুর্নীতির আশ্রয় গ্রহণ করায় ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহাজাহান মিয়ার প্রতি ক্ষুব্দ হয়ে বিক্ষোভ করেন বঞ্চিতরা। আজ মঙ্গলবার পুরাতন তালিকা যাচাই করে পণ্য বিক্রি করা হয়।


ত্বহা এন্টারপ্রাইজ এর প্রতিনিধি মো. সেলিম মিয়া জানিয়েছেন, পুরাতন কার্ডধারীদের বাদ দিয়ে নতুন কার্ড বিতরণ করায়, সোমবার বাদ পড়া বিক্ষুব্দ কার্ডধারীরা টিসিবি পণ্যবাহী ট্রাক আটক করে। তাই সোমবার আমরা পণ্য বিক্রি করতে পারিনি। এতে আমাদের খরচ বৃদ্ধি পেয়েছে।


তিনি আরও বলেন, জনপ্রতিনিধিদের হাতে টিসিবি পণ্য বিক্রি কর্মসূচি তদারকির দায়িত্ব দেয়ায় প্রায় সময়ে এ উপজেলায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোজিয়া নাজনীন জানিয়েছেন, টিসিবি কার্ডের নাম পরিবর্তন বা কর্তনের বিষয়ে অনিয়ম-দুর্নীতির কোন প্রমাণ পেলে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/হুমায়ুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com