রাত পোহালেই চুয়াডাঙ্গার দুই উপজেলায় নির্বাচন
প্রকাশ : ০৭ মে ২০২৪, ১২:৪৩
রাত পোহালেই চুয়াডাঙ্গার দুই উপজেলায় নির্বাচন
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সোমবার দিবাগত রাত ১২ টায় শেষ হয়েছে চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার-প্রচারণা। রাত পোহালেই ৮ মে, বুধবার এ দুটি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


দুটি উপজেলা নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীরা টানা ১৩ দিন ধরে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা চালিয়েছেন। গণসংযোগ, পথসভা আর উঠান বৈঠকের মাধ্যমে ভোটারের কাছে ছুটে গিয়ে ভোট প্রার্থনা করেছেন প্রার্থীরা।


জানা গেছে, এ নির্বাচনে এ দুটি উপজেলাতে প্রার্থী হয়েছেন বর্তমান দুই চেয়ারম্যান। সাথে যোগ হয়েছে আরও কিছু নতুন মুখ। নতুন-পুরাতন প্রার্থীদের মধ্যেই ভোটযুদ্ধের লড়াই হবে আগামীকাল।


এদিকে, চুয়াডাঙ্গার দুটি উপজেলাতেই ভাইস চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় দুইজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আর সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।


দামুড়হুদা উপজেলার বর্তমান চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য আলী আজগার টগরের সহোদর আলী মুনছুর বাবু আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে এ উপজেলায় আরও নির্বাচনে অংশ নিয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নের সদ্য সাবেক চেয়ারম্যান এস এ এম জাকারিয়া আলম। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছেন। পাশাপাশি উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. আবু তালেব ঘোড়া প্রতীক নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন।


এই তিন চেয়ারম্যান প্রার্থীরাই জোর প্রচারণা চালিয়েছেন চেয়ারম্যান পদের জন্য। তিনজনের মধ্যে আলী মুনছুর বাবু বর্তমান চেয়ারম্যান হলেও পুরাতন হিসেবে প্রার্থী হলেও তার প্রতিদ্বন্দ্বী নতুন দুই মুখ।


এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন শফিউল কবির ইউসুফ। আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে তানিয়া খাতুন ফুটবল প্রতীক ও সাহিদা খাতুন কলস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


দামুড়হুদা উপজেলায় মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ৮২২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২৪ হাজার ৮৭৯ জন, নারী ১ লাখ ২২ হাজার ৯৪১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ২ জন।


জীবননগর উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন দুই জন। যাদের মধ্যে একজন জীবননগর উপজেলার বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমান এবার কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী হয়ে নতুন মুখ হিসেবে সাংবাদিক ও ব্যবসায়ী এসকে লিটন লড়ছেন আনারস প্রতীক নিয়ে।


এছাড়া এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।


আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়েশা সুলতানা লাকী কলস ও রেনুকা আক্তার রিতা হাঁস প্রতীক নিয়ে লড়ছেন।


এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। এর মধ্যে পুরুষ ৭৮ হাজার ১৬৭ জন ও নারী ভোটার ৭৭ হাজার ২২৯ জন।


বিবার্তা/আসিম/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com