শিরোনাম
মনপুরায় বনে অবমুক্ত হলো ৫ টি সাপ
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ২২:৪৬
মনপুরায় বনে অবমুক্ত হলো ৫ টি সাপ
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার মনপুরা উপজেলায় সাপুড়ের কাছ থেকে ৪ প্রজাতির ৫টি সাপ উদ্ধার করে বনে অবমুক্ত করেন মনপুরা রেঞ্জ আওতায় পঁচা কোড়ালিয়া বিট এর বন বিভাগের সদস্যরা ।


৪ জুন, রবিবার সকাল ১১টা উপজেলা দক্ষিণ সাকুচিয়া পঁচা কোড়ালিয়া বাজার অভিযান চালিয়ে ২টি গোখরা, দাঁড়াশ, ঘরগিন্নি, দুদল সাপ উদ্ধার করা হয়। পরে দুপুর ১২টার সময় বিভাগী বন কর্মকর্তা ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তার মৌখিক নির্দেশক্রমে পঁচা কোড়ালিয়া বিট এর আওতায় চর পাতালিয়া সংরক্ষিত বনে অবমুক্ত করা হয়েছে ।


পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা আব্বাস আলী জানান, রবিবার সকালে পঁচা কোড়ালিয়া বাজারে কয়েকজন বেদে (নারী-পুরুষ) সাপ দিয়ে খেলা দেখাচ্ছিলেন। খবর পেয়ে বন বিভাগের কর্মীরা ওই বাজারে অভিযান পরিচালনা করে ৫টি বিষধর সাপ উদ্ধার করেন। এর আগে ঘটনাস্থলে বন বিভাগের কর্মীদের আসার বিষয়টি জানতে পেরে দ্রুত সটকে পরেন তারা। তাই এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।


এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে মনপুরা রেঞ্জ কর্মকর্তা রাসেদুল ইসলাম জানান, বন্যপ্রাণী আইনে সাপ আটকে রাখা অপরাধ। সাপগুলো উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে। এটা নিসন্দেহে ভালো কাজ। যারা সাপ উদ্ধার কাজে সহায়তা করেছে তাদেরকে ধন্যবাদ জানাই। বন বিভাগের এধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/ সউদ/এসবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com