সিরাজগঞ্জে পচা মরিচ দিয়ে তৈরি হচ্ছে মসলা
প্রকাশ : ৩০ মে ২০২৩, ১৯:৩৭
সিরাজগঞ্জে পচা মরিচ দিয়ে তৈরি হচ্ছে মসলা
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জ সদরের চণ্ডিদাসগাতি এলাকায় একটি মসলা মিলে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার দেখতে পান ৯৫ ভাগ পচা মরিচ দিয়ে মরিচের গুঁড়া তৈরি করা হচ্ছে। এ অপরাধে ইব্রাহিম মসলা মিলকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


মঙ্গলবার (৩০ মে) সকালে উপজেলার চণ্ডিদাসগাতি ও শিয়ালকোলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিরাজগঞ্জের সহকারী পরিচালক হাসান আল মারুফ ঈদকে সামনে রেখে মসলার বাজার নিয়ন্ত্রণে এই অভিযান চালান।


হাসান আল মারুফ সাংবাদিকদের বলেন, ঈদকে সামনে রেখে যেন মসলার বাজারে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেদিকে খেয়াল রেখে বিশেষ অভিযান চলছে। পাশাপাশি বাজারে নিয়মিত তদারকি করা হচ্ছে।


এরই প্রেক্ষিতে চণ্ডিদাসগাতিতে ইব্রাহিম মসলা মিলে অভিযান চালিয়ে দেখা যায় তারা ১৫০ কেজি পঁচা মরিচ গুঁড়ো করে রেখেছে। সেই মরিচের ৯৫ ভাগই পঁচা। পরে পঁচা মরিচের গুঁড়ো জব্দ করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ওই সময় শিয়ালকোল বাজারে বিসমিল্লাহ কনফেকশনারিকে মেয়াদোত্তীর্ণ পানীয় বিক্রি করায় ১ হাজার টাকা জরিমানা করা হয়।


তিনি আরও বলেন, হ্যান্ড মাইকের সাহায্যে বাজারে উপস্থিত ভোক্তাগণ ও ব্যবসায়ীদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বিষয়ে অবহিত ও সচেতন করা হয়েছে। সেই সঙ্গে লিফলেট বিতরণ করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।


বিবার্তা/সউদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com