গুরুদাসপুরে গোপাল ভোগ আম সংগ্রহ শুরু
প্রকাশ : ২০ মে ২০২৩, ১৬:২৩
গুরুদাসপুরে গোপাল ভোগ আম সংগ্রহ শুরু
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের গুরুদাসপুরে গোপাল ভোগ আম সংগ্রহ অভিযান শুরু হয়েছে। শনিবার (২০ মে) আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহ অনুষ্ঠানের উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।


এ উপলক্ষে গুরুদাসপুর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত চাপিলা ইউনিয়নের কোলা গ্রামে আম চাষিদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন,
প্রধান অতিথি নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক আব্দুল ওয়াদুদ,গুরুদাসপুর উপজেলা কৃষি অফিসার মোঃ হারুনর রশিদ, কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ মতিয়র রহমান প্রমুখ।


জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা বলেন, ‘ গোপালভোগ আমসহ অন্যান্য কৃষি পণ্য পরিবহন বাজার ও বিপণনের যাতে কোনো অসুবিধা না হয় সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেয়া হচ্ছে। বিভিন্ন জেলা থেকে আসা ক্রেতাদের নিরাপত্তা ও থাকার বিষয়টি নিশ্চিত করছে পুলিশ। এছাড়া আম পাঠানোসহ আম পরিবহনের ব্যবস্থা করা হয়েছে।’


গুরুদাসপুর কৃষি অফিসার হারুনর রশিদ বলেন, ‘ উপজেলায় এবার ২শ ৯৩ হেক্টর জমিতে আম চাষ হয়েছে। তীব্র তাপদাহ ও ঝড় হলেও আমের ফলন হয়েছে ভালো। ভালো বাজার দর পেলে কৃষকরা অধিক লাভের মুখ দেখবেন।


গোপাল ভোগ ২০মে, লহ্মণ ভোগ ও রাণী পছন্দ ২৫মে, ৩০মে,ল্যাংড়া ১০ জুন,মোহনভোগ ও আম্রপালি ২০জুন, ফজলী ও হাড়িভাঙ্গা ২৫জুন, মল্লিকা ৫ জুলাই, বারি- ৪ ১০ জুলাই, আশ্বিনা ২০ জুলাই, গৌড়মতিসহ সকল আম ২০ আগষ্ট পর্যন্ত সংগ্রহ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


বিবার্তা/রাজু/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com