জামালপুরে কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশন সচলের দাবি
প্রকাশ : ১৫ মে ২০২৩, ২০:২৯
জামালপুরে কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশন সচলের দাবি
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এক সপ্তাহের বেশি সময় ধরে বন্ধ রয়েছে ১৮৯৯ সালে স্থাপিত জামালপুর সদর উপজেলার কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশন। এতে সমস্যার শিকার এলাকার সাধারণ মানুষ। এই এলাকার জনগণের দাবি থাকা সত্ত্বেও বন্ধ থাকা কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশন পুনরায় চালু করার উদ্যোগ গ্রহণ করেনি কর্তৃপক্ষ।


বন্ধ রেলওয়ে স্টেশন চালুর দাবিতে সোমবার (১৫ মে) দুপুরে কেন্দুয়া বাজার এলাকাবাসী ও সর্বস্তরের জনগণের আয়োজনে কয়েক শতাধিক মানুষের অংশগ্রহণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম খান সোহেল, রুহুল আমিন মিলন, ফখরুল আলম লিটু, আরিফুর রহমান আরিফ প্রমূখ।


মানববন্ধন শেষে ১ ঘণ্টার বেশি সময় জামালপুর এক্সপ্রেস ট্রেনটিকে কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশনের সামনে অবরোধ করে রাখেন জনতা।


পরে সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন (সিআইপি) বিক্ষোভ সমাবেশে উপস্থিত হয়ে আশ্বস্ত করে বলেন, যৌক্তিক দাবিতে এই মানববন্ধন সমর্থন করেন তিনি। এছাড়া জনগণের দুর্ভোগ হয় এমনটি না করে ট্রেন যাত্রা সচল করার আহ্বানও জানান তিনি।


তিনি আরও বলেন, আমি ইতোমধ্যে মানববন্ধনের কথা শুনে রেলওয়ে বিভাগের ডিজি'র সাথে কথা বলেছি। দ্রুত সময়ের মধ্যেই এই দাবি বাস্তবায়ন করা হবে। কেন্দুয়া বাজার রেলওয়ে স্টেশন থাকবে। টিকিট বিক্রিসহ যাত্রীরা এইখান থেকে বিভিন্ন স্থানে যাতায়াত করতে পারবেন। এছাড়াও আন্ত:নগর ট্রেনের স্টপিজ ও টিকিট বিক্রির সুযোগসহ একাধিক দাবি বাস্তবায়ন করা হবে। প্রয়োজন হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবগত করে হলেও দাবি পূরণ করা হবে।


পরে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেনের আশ্বাসে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ সমাপ্ত ঘোষণা করা হয়।


এলাকাবাসী বলেন, কেন্দুয়া রেলওয়ে স্টেশনটি পরিকল্পিতভাবে বন্ধ করে দেয়া হয়েছে। ঐতিহ্যবাহী এই স্টেশনটি চালুর জন্য দাবি জানানো হলেও এর কোন অগ্রগতি হয়নি।


বিবার্তা/ওসমান/মঈন/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com