স্যার, আপনার জন্য কী করতে পারি?
প্রকাশ : ২৪ মার্চ ২০২৩, ১৯:৪১
স্যার, আপনার জন্য কী করতে পারি?
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যখন কিছু সরকারি কর্মকর্তাদের ‘স্যার’ সম্বোধন না করার কারনে লাঞ্চিত হতে হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক থেকে শুরু করে সেবাপ্রত্যাশী অনেককেই, তখন সমাজসেবা অধিদপ্তর বরিশালের জেলা প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ ব্যতিক্রমী দৃষ্টান্ত স্থাপন করেছেন।


টানা তিনবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রবেশন কর্মকর্তা হিসেবে নির্বাচিত সাজ্জাদ পারভেজ সেবাপ্রত্যাশীদের কাছ থেকে নয় বরং সেবাপ্রত্যাশীদের ‘স্যার’ ডাকতে অভ্যস্ত। তাঁর দপ্তরে নেমপ্লেটের পরিবর্তে টেবিলে ‘স্যার আপনার জন্য কি করতে পারি?’ লিখা।


একদিন-দুইদিন নয় ২০১৮ সাল থেকে তাঁর অফিসে সেবা নিতে আসা সকলকেই ‘স্যার’ সম্বোধন করে আসছেন এই কর্মকর্তা।


এ বিষয়ে সাজ্জাদ পারভেজ বলেন, সেবাপ্রত্যাশীদের ‘স্যার’ সম্বোধন করার চর্চাটি শুরু করেন সমাজসবো অধিদপ্তরের তৎকালীন মহাপরিচালকের অনুপ্রেররণায়। বিগত পাঁচ বছরের এই চর্চায় সবচেয়ে সুখকর ব্যাপার হলো আমি হয়তো সকলকে একসঙ্গে সহায়তা করতে পারি না। কিন্তু স্যার সম্বোধন করায় কেউ মনে কষ্ট নিয়ে ফিরে যান না। তারা সকলেই আশ্বস্ত হন এবং আমার ওপরে ভরসা রাখেন।


অফিসে উপস্থিত কয়েকজন সেবাপ্রত্যাশী জানান, সচরাচর সরকারি কর্মকর্তার কাছে গেলে আমাদের স্যার বলতে হয়। কিন্তু এই দপ্তরটিতে তার উল্টো চিত্র। আমার কাছে মনে হয়েছে সত্যিকারের দেশপ্রেমিক সরকারি কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।


প্রসঙ্গত, সাজ্জাদ পারভেজ ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে টানা তিনবার জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রবেশন কর্মকর্তা নির্বাচিত হন। জাতীয় শুদ্ধাচার পুরস্কার পান ২০১৯-২০ সালে এবং বরিশাল জেলা প্রশাসন পদক পান ২০১৭ সালে।


বিবার্তা/নয়ন


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com